ঢাকা     রোববার   ৩০ জুন ২০২৪ ||  আষাঢ় ১৬ ১৪৩১

দুষ্টু কোকিলের জয়জয়কার: নীরবতা ভাঙলেন মিমি

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪১, ২৭ জুন ২০২৪  

রায়হান রাফী নির্মিত আলোচিত সিনেমা ‘তুফান’। সিনেমাটির নাম ভূমিকায় অভিনয় করেছেন শাকিব খান। আর তার সঙ্গে জুটি বেঁধেছেন ওপার বাংলার মিমি চক্রবর্তী।

কয়েক দিন আগে এ সিনেমার ‘দুষ্টু কোকিল’ গান ইউটিউবে মুক্তি পেয়েছে। এ গানে পারফর্ম করেছেন শাকিব-মিমি। অল্প সময়ের মধ্যে গানটি দারুণ দর্শকপ্রিয়তা পেয়েছে। সাত দিন পার হওয়ার আগেই গানটির ভিউ দাঁড়িয়েছে ৮৬ লাখের বেশি।

‘দুষ্টু কোকিল’ নিয়ে যখন দুই বাংলায় জয়জয়কার চলছে, তখন বিষয়টি নিয়ে মুখ খুললেন মিমি চক্রবর্তী। ভারতীয় একটি গণমাধ্যমে তিনি বলেন, “অনেক দিন পর বাণিজ্যিক বাংলা সিনেমার গান এত জনপ্রিয় হলো। ‘তুফান’ শাকিব খানের সিনেমা জেনেই কাজ করেছি। কিন্তু সিনেমার মেকিং এত ভালো হবে ভাবিনি। পরিচালকের ভাবনায় শাকিব একদম আলাদা হয়ে এসেছেন। এই সিনেমা বাংলাদেশের কুড়ি বছরের রেকর্ড ভেঙে দিয়েছে।”

দুষ্টু কোকিল গানের এক পর্যায়ে বন্দুক দেখিয়ে মিমিকে নাচতে বলেন শাকিব। এ প্রসঙ্গ উঠতেই হেসে ফেলেন মিমি। এ অভিনেত্রী জানান, সিনেমার কোনো দৃশ্যে প্রেমিক যখন অন্য কোনো পুরুষকে প্রেমিকার কাছে ঘেঁষতে দেয় না, তখন বন্দুক নিয়ে পৌরুষ দেখায়, সেই নাটকীয়তা তার বেশ ভালো লেগেছে।

বাংলাদেশের দর্শকদের প্রশংসা করে মিমি চক্রবর্তী বলেন, ‘বাংলাদেশের মানুষ কিন্তু ভালো কাজকে দারুণভাবে গ্রহণ করতে জানেন। এসি ছাড়া হলে এই গানের সঙ্গে অসংখ্য লোক নাচছে। আর আমাদের এখানে গান শুনে খারাপ মন্তব্য করতে ব্যস্ত লোকে।’

সমালোচনার পাশাপাশি প্রশ্ন ছুড়ে দিয়ে মিমি চক্রবর্তী বলেন, “বাঙালিরা নাকউঁচু হয়ে যাচ্ছে। ভেবেই নিচ্ছে নাচ-গান খারাপ। বলছে, বাণিজ্যিক সিনেমা দেখে না। তা হলে ‘দুষ্টু কোকিল’, ‘উরা ধুরা’ কারা দেখছে?”

কাজের সূত্রেই শাকিবের সঙ্গে বন্ধুত্ব তৈরি হয়েছে মিমির। কাজ করার সঙ্গে সঙ্গে নিজেদের ধর্মের ভিন্ন-অভিন্ন দিক নিয়েও আলোচনা করেছেন তারা। মিমি এখন নিরামিষ খান। সেই নিয়ে কৌতূহল প্রকাশ করেছেন শাকিব। মিমির ভাষায়— ‘শাকিব বেশ আন্তরিক।’

‘দুষ্টু কোকিল’ গানের কথা, সুর, সংগীতায়োজন করেছেন কলকাতার আকাশ সেন। গানটিতে কণ্ঠ দিয়েছেন বাংলাদেশের সংগীতশিল্পী দিলশাদ নাহার কনা। তবে গানটির ১৮ সেকেন্ডের কথা কণ্ঠে তুলেছেন আকাশ সেন।

ঢাকা/শান্ত

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়