ঢাকা     মঙ্গলবার   ০২ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৮ ১৪৩১

বৈষ্টমী রকফেস্ট মাতালেন আর্ক ও কেএইচএন

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১১, ৩০ জুন ২০২৪   আপডেট: ১৬:১২, ৩০ জুন ২০২৪
বৈষ্টমী রকফেস্ট মাতালেন আর্ক ও কেএইচএন

‘বৈষ্টমী রকফেস্ট ২০২৪’-এর দ্বিতীয় কনসার্ট মাতালেন ব্যান্ড তারকা হাসান এবং থ্রাশ মেটাল গানের গায়ক কেএইচএন। ২৮ জুন বনানীর হোটেল শেরাটনে অনুষ্ঠিত হয় এটি।

চলচ্চিত্র, প্রামাণ্য চলচ্চিত্র ও সংগীত প্রযোজনা সংস্থা বৈষ্টমী আয়োজিত এ কনসার্টের শুরুতে পারফর্ম করে গায়ক ইথার হাসানের হাইওয়ে। যাদের শ্রোতাপ্রিয় বেশ কিছু গান উপস্থিত শ্রোতাদের মুগ্ধ করে।

আলোচিত হার্ডরকার কেএইচএন হাইওয়ে ব্যান্ডের পারফর্ম করার পরই মঞ্চে চলে আসেন, সাথে ছিল তার রক উইং। মোহিনী, বৃষ্টি, হান্নান মিয়া, সাদাকালো, শিখাবাঈ, সুরঞ্জনা, সিড়ির নিচে, শ্রেয়া, সুখসহ তার গাওয়া সেরা গানগুলো পরিবেশন করেন। ব্যতিক্রমী গানগুলো শ্রোতাদের উন্মাদনা ও উচ্ছ্বাস বাড়িয়ে দেয়।

এরপর ব্যান্ড সংগীতের অন্যতম লিজেন্ড হাসান তার দল আর্ক নিয়ে যুগশ্রেষ্ঠ গানগুলো পরিবেশন করেন। ব্যতিক্রমী গায়কির সেই হাসানের বহুল জনপ্রিয় গানগুলোর সঙ্গে প্রজন্মের পছন্দের ইথারের গান এবং গায়কি সামর্থ্যের প্রশ্নে অসাধারণ উচ্চতার ভরাট কণ্ঠের অধিকারী কেএইচএন শ্রোতাদের মন মাতান।

গত ২ মে বৈষ্টমী ‘রকফেস্ট ২০২৪’-এর ঘোষণা দেয়। তারই ধারাবাহিকতায় গত ২৯ মে রাজধানীর মুক্তিযুদ্ধ জাদুঘর মিলনায়তনে প্রথম কনসার্ট অনুষ্ঠিত হয়। আগামী ২৬ জুলাই তৃতীয় কনসার্ট অনুষ্ঠিত হবে। সেপ্টেম্বরে দুটো কনসার্টের আয়োজন করা হবে। ৮টি কনসার্টের শেষ কনসার্ট ডিসেম্বরে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে বলে জানিয়েছেন বৈষ্টমীর কর্ণধার আয়শা এরিন।

দ্বিতীয় কনসার্টের প্রতিপাদ্য বিষয় ছিল— ‘এই গ্রহে মানুষের গান ও তোমার জীবন’। যার আলোকে সাংবাদিক ও কলাম লেখক জব্বার হোসেন সঞ্চালনা করেন। এদিন হাইওয়ে এবং আর্ক ব্যান্ডকে সম্মাননা স্মারক প্রদান করে বৈষ্টমী।

আগামী বছরের শুরুতে দেশের প্রায় শতাধিক নতুন ব্যান্ড নিয়ে তিন দিনব্যাপী উৎসব করার পরিকল্পনা করেছে বৈষ্টমী। শ্রেষ্ঠ ১০টি ব্যান্ড বাছাই করে তাদের পাশে সার্বিকভাবে থাকার ইচ্ছা প্রকাশ করেছেন আয়শা এরিন। তা ছাড়া এশিয়া প্যাসিফিক ও ইউরোপে কনসার্টের আয়োজনে করবে বৈষ্টমী। বাংলাদেশকে ভিনদেশি শ্রোতা ও মিউজিশিয়ানদের সামনে তুলে ধরার লক্ষ্যে এই পরিকল্পনা করেছে বৈষ্টমী।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়