ঢাকা     মঙ্গলবার   ০২ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৮ ১৪৩১

নির্মাতাকে নায়িকার মারধর: পরিচালক বললেন, এমনটা প্রায়ই ঘটে

প্রকাশিত: ১৭:০৩, ৩০ জুন ২০২৪   আপডেট: ১৭:৫৫, ৩০ জুন ২০২৪
নির্মাতাকে নায়িকার মারধর: পরিচালক বললেন, এমনটা প্রায়ই ঘটে

‘নায়িকার হাতে পিটুনি খেলেন চিত্রনির্মাতা’— এমন খবর ভেসে বেড়াচ্ছে সোশ্যাল মিডিয়ায়। বিষয়টি নিয়ে জোর চর্চায় মেতেছেন নেটিজেনরা। কিন্তু এ নিয়ে মুখে কুলুপ এঁটেছেন নির্মাতা রাশিদ পলাশ ও নায়িকা ইয়ামিন হক ববি।

নায়িকার হাতে লাঞ্ছিত হওয়ার ঘটনায় অনেকেই মর্মাহত হয়েছেন। আবার কেউ কেউ বলছেন ‘উচিত’ কাজ হয়েছে। সেদিন ‘ক্লোজডোরে’ নায়িকা-নির্মাতার মধ্য কী হয়েছিল তা হয়তো অনেকেরই অজানা। দু’দিন পেরুনোর পর বিষয়টি নিয়ে মুখ খুলেন পরিচালক রাশিদ পলাশ। তার ভাষ্য, ববির সঙ্গে এমন ঘটনা প্রায়ই ঘটে।

তরুণ নির্মাতা রাশিদ পলাশের ‘ময়ূরাক্ষী’ সিনেমায় অভিনয় করেন ইয়ামিন হক ববি। এবারের ঈদে সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তি পায়। সিনেমাটি দেখে হতাশ হয়েছেন নায়িকা নিজেই। সিনেমাটির পরিচালকের বিরুদ্ধে নায়িকা ববির পাহাড় সমান অভিযোগ, শুটিং সেটে পরিচালকের কথার সঙ্গে কাজের কোনো মিল পাননি ববি।

গণমাধ্যমের তথ্য অনুসারে, ‘ময়ূরাক্ষী’ সিনেমার প্রযোজক সব শিল্পীর পারিশ্রমিক পরিচালক রাশিদ পলাশের হাতে দিলেও তিনি শিল্পীদের ঠিকমতো পরিশোধ করেননি। ফলে নায়িকার সঙ্গে দ্বন্দ্ব বাধে নির্মাতার। ফলশ্রুতিতে, পরিচালক রাশিদ পলাশকে চড় মারেন ববি।

ঈদের দ্বিতীয় দিন (১৮ জুন) রাতে ঘটনাটি রাজধানীর নিকেতনের একটি বাসায় ঘটেছে বলে প্রযোজনা প্রতিষ্ঠান আজ ইন্টারন্যাশনাল নিশ্চিত করেছে। সিনেমাটির নির্বাহী প্রযোজক শাহাদাত হোসেন লিটনও এই দ্বন্দ্বের সত্যতা স্বীকার করেছেন।

বিষয়টি নিয়ে নির্মাতা রাশিদ পলাশ রাইজিংবিডিকে বলেন, ‘ববির সঙ্গে আমার ফ্রেন্ডলি সম্পর্ক। গায়ে হাত তোলার বিষয়টি নতুন কিছু নয়। প্রায়ই আমাদের এমন ঘটনা ঘটে। সেদিন আমরা ক্লোজডোরে ববিসহ সিনেমার কয়েকজন কথা বলছিলাম। সেদিনও আমাকে ধাক্কা দিয়েছিল সেটার কোনো ভিডিও কেউ করে দেখায় সেটা অন্যদের চোখে ভালো দেখাবে না। আমাদের সম্পর্কের জায়গা থেকে এটা করতে পারে। বিষয়টি যেভাবে বলা হচ্ছে, আসলে তেমন না।’

এমন ঘটনার পর ববির সঙ্গে আপনার কথা হয়েছে কিনা? এমন প্রশ্নের জবাবে রাশিদ পলাশ বলেন, ‘বিষয়টি এভাবে ছড়িয়ে পড়ার পর ববির সঙ্গে আমি আর যোগাযোগ করিনি। কিছুদিন পর হয়তো সব ঠিক হয়ে যাবে।’

ববিকে সিনেমায় ঠিকভাবে উপস্থাপনা করা হয়নি। কথা এবং কাজের সঙ্গে মিল নেই বলে দাবি করে আসছেন ববি। বিষয়টির সত্যতা স্বীকার করে রাশিদ পলাশ বলেন, ‘আমি ববিকে সিনেমায় ঠিকভাবে উপস্থাপন করতে পারিনি এটা সত্য। এর জন্য আমি একা দায়ী নই। শুটিংয়ের কল টাইম ১১টায় থাকলেও শিল্পী সেটে আসেন ৪টায়। চার-পাঁচটা সিক্যুয়েন্সের পরিকল্পনা থাকলে তা কমে একটা-দুটো করা যেত। যে কারণে ববিকে ঠিকভাবে উপস্থাপন করতে পারিনি। তারপরও ববিকে বলেছি, পরবর্তীতে তোমাকে ঠিকভাবে উপস্থাপন করব।’

ববির পারিশ্রমিক ঠিকভাবে দেয়া হয়নি বলে অভিযোগ উঠেছে। এ বিষয় রাশিদ পলাশ বলেন, ‘ববির সঙ্গে আমার কথা হয়েছিল ৩ লাখ টাকা দেয়ার। আমি তিন লাখই দিয়েছি। ববি এখন পাঁচ লাখ টাকা দাবি করলে আমার কি করার থাকে! তা ছাড়া সিনেমায় ববি তার মতো ড্রেস পরে আসতো।’

এ বিষয়ে কথা বলতে রাইজিংবিডির এ প্রতিবেদক ইয়ামিন হক ববির মুঠোফোনে একাধিকবার কল করলেও তিনি রিসিভ করেননি।

২০২২ সালের ১ ফেব্রুয়ারি এফডিসিতে ‘ময়ূরাক্ষী’ সিনেমার শুটিং শুরু হয়। থেমে থেমে কয়েক দফায় শুটিং করে সিনেমাটির কাজ শেষ করেন নির্মাতা। প্রেম ও প্রতারণার গল্পে নির্মিত সিনেমাটি ঈদুল আজহার দিন প্রেক্ষাগৃহে মুক্তি পায়। আগামী সপ্তাহ থেকে সিঙ্গেল স্ক্রিনে সিনেমাটি মুক্তি দেবে বলে জানান রাশিদ পলাশ।

ঢাকা/রাহাত/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়