ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

কত টাকা ব্যয়ে তৈরি হয়েছে ‘কল্কি’ সিনেমার ‘অদ্ভুত’ গাড়িটি?

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩২, ১ জুলাই ২০২৪   আপডেট: ০৯:৩৮, ১ জুলাই ২০২৪
কত টাকা ব্যয়ে তৈরি হয়েছে ‘কল্কি’ সিনেমার ‘অদ্ভুত’ গাড়িটি?

দক্ষিণী সিনেমার তারকা অভিনেতা প্রভাস। তার অভিনীত বহুল আলোচিত তেলেগু সিনেমা ‘কল্কি ২৮৯৮ এডি’। নাগ অশ্বিন পরিচালিত এ সিনেমায় তার সহশিল্পী হিসেবে রয়েছেন— অমিতাভ বচ্চন, কমল হাসান, দীপিকা পাড়ুকোন, দিশা পাটানির মতো শিল্পীরা।

 

করোনা সংকটসহ নানা কারণে পিছিয়ে যায় ৬০০ কোটি রুপি বাজেটের এ সিনেমার মুক্তি। সব বাধা পেরিয়ে গত ২৭ জুন বিশ্বের ৫ হাজার ৬০০ পর্দায় মুক্তি পেয়েছে সিনেমাটি। মুক্তির পর বক্স অফিসে ঝড় তুলেছে এটি। তিন দিনে বিশ্বব্যাপী সিনেমাটি আয় করেছে ৩৭৬ কোটি টাকার বেশি।

সিনেমাটিতে বিশেষভাবে তৈরি একটি গাড়ি ব্যবহার করা হয়েছে। এটি সিনেমার একটি চরিত্র। গাড়িটির নাম রাখা হয়েছে ‘বুজ্জি’। এ চরিত্রের কণ্ঠ দিয়েছেন অভিনেত্রী কীর্তি সুরেশ। সিনেমার দৃশ্যে গাড়িটি প্রভাসকে ড্রাইভ করতে দেখা যায়। এরই মধ্যে ‘অদ্ভুত’ গাড়িটি বিশেষভাবে নজর কেড়েছে। কিন্তু কত টাকা ব্যয়ে, কীভাবে তৈরি হয়েছে এই গাড়ি?

 

টাইমস অব ইন্ডিয়ার তথ্য অনুসারে, ‘বুজ্জি’ গাড়ি যৌথভাবে ডিজাইন এবং নির্মাণ করেছে মাহিন্দ্রা রিসার্চ ভ্যালি ও জয়েম অটোমোটিভস। গাড়িটির দৈর্ঘ্য ৬ মিটারের বেশি, যা ভারতীয় মিনিবাসের সমান। এর প্রস্থ ৩ মিটারের বেশি, উচ্চতা ২ মিটারের বেশি। এর ওজন প্রায় ৬ টন। ইলেকট্রিক এ গাড়ির সর্বোচ্চ গতি ঘণ্টায় ৪৫ কিলোমিটার।

জয়েম অটোমোটিভসের এমডি জে আনন্দ টাইমস অব ইন্ডিয়াকে বলেন, “বুজ্জি’ নির্মাণে ব্যয় হয়েছে ৪ কোটি রুপি (বাংলাদেশি মুদ্রায় ৫ কোটি ৬৩ লাখ টাকার বেশি)। অনেক সুপার গাড়ির চেয়ে এটি সস্তা। ‘প্রজেক্ট কে বা কল্কি’ সৃজনশীল কাজটি করার সুযোগ তৈরি করে দিয়েছে জয়েম টিমকে। কিন্তু এটি বাণিজ্যিকভাবে তৈরি করা হয়নি।”

 

কয়েক দিন আগে হায়দরাবাদে ‘বুজ্জি’ গাড়ির প্রদর্শন করা হয়। পর্যায়ক্রমে সারা ভারতে গাড়িটি ভ্রমণ করবে। ‘বুজ্জি’ যেহেতু সিনেমার একটি চরিত্র, তাই প্রচারের অংশ হিসেবে সারা ভারত ভ্রমণ করবে বলেও জানিয়েছেন নির্মাতা নাগ অশ্বিন।

হিন্দি ও তেলেগু ভাষায় মুক্তি পেয়েছে ‘কল্কি ২৮৯৮ এডি’ সিনেমা। পাশাপাশি তামিল, মালায়ালাম, কন্নড়, ইংরেজি ভাষায় ডাবিং করে মুক্তি দেওয়া হয়েছে এটি। মুক্তির প্রথম দিনে সবচেয়ে বেশি আয় করা ভারতীয় সিনেমার তালিকায় ‘কল্কি ২৮৯৮ এডি’ তৃতীয়। প্রথম ও দ্বিতীয় অবস্থানে রয়েছে ‘ট্রিপল আর’ ও ‘বাহুবলি টু’।

 

তারকা বহুল ‘কল্কি ২৮৯৮ এডি’ সিনেমায় আরো অভিনয় করেছেন— ব্রহ্মানন্দম, রাজেন্দ্র প্রসাদ প্রমুখ। সিনেমাটির ক্যামিও চরিত্রে অভিনয় করেছেন একঝাঁক তারকা। এ তালিকায় রয়েছেন— দক্ষিণের প্রখ্যাত নির্মাতা এস এস রাজামৌলি, বিজয় দেবরকোন্ডা, ম্রুণাল ঠাকুর, দুলকার সালমান, রাম গোপাল ভার্মা, মালবিকা প্রমুখ।

ঢাকা/শান্ত

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়