ঢাকা     রোববার   ০৭ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৩ ১৪৩১

আরমান খানের ‘মেঘলা দিনের গান’

প্রকাশিত: ১৮:৪৭, ৪ জুলাই ২০২৪   আপডেট: ২০:২১, ৪ জুলাই ২০২৪
আরমান খানের ‘মেঘলা দিনের গান’

বর্ষাকে বরণ করে নিতে সংগীত পরিচালক ও গায়ক আরমান খান নতুন গান নিয়ে হাজির হয়েছেন। প্রযোজনা প্রতিষ্ঠান সঙ্গীতার ব্যানারে প্রকাশিত হলো ‘মেঘলা দিনের গান’ শিরোনামের গানটি। এর কথা লিখেছেন ওয়াহিদ পলাশ। সুর ও সংগীতায়োজনের পাশাপাশি কণ্ঠ দিয়েছেন আরমান খান।

গানটি নিয়ে নির্মিত হয়েছে মিউজিক ভিডিও। এটি নির্দেশনা দিয়েছেন লস্কর নিয়াজ মাহমুদ। এতে গানের কথার সঙ্গে চমৎকার গল্প সাজিয়েছেন নির্দেশক। মডেল হয়েছেন মাবিয়া রিয়া ও আরমান খান।

আরমান খান বলেন, ‘প্রিয় আষাঢ় মাসকে বরণ করার লক্ষ্যেই গানটি তৈরি ও প্রকাশ করা। বর্ষাকে নিয়ে অনেকেরই নানারকম অনুভূতি কাজ করে। আশা করছি, বর্ষার এই গানও শ্রোতারা পছন্দ করবেন।’

গানটি মুক্তির পর প্রশংসা করছেন শ্রোতারা। এ তথ্য উল্লেখ করে আরমান খান বলেন, “প্রকাশের পর থেকে গানটি নিয়ে ভালো রেসপন্স পাচ্ছি। তবে শ্রোতারা কতটুকু গ্রহণ করলো তা বুঝতে আরেকটু সময় লাগবে। এবারই প্রথম বৃষ্টি নিয়ে গান করলাম। যদিও আমার ভীষণ প্রিয় বৃষ্টি। ‘মেঘলা দিনের গান’ খুবই সফট মেলোডি ধাঁচের। অনেকটা বৃষ্টির সুরেই গাঁথা হয়েছে গানটি।”

এর আগে আরমান খানের সুর ও কম্পোজিশনে অসংখ্য গান শ্রোতানন্দিত হয়েছে। তার উল্লেখযোগ্য কাজ হলো— মমতাজের গাওয়া ‘নান্টু ঘটক’, বিপ্লবের ‘চান্দের বাতির কসম দিয়া’, হাসানের কণ্ঠে ‘শীত নয় গ্রীষ্ম নয় এসেছে বসন্ত’, ‘লাল বন্ধু নীল বন্ধু’সহ আরো অনেক গান।

কিংবদন্তি সংগীত পরিচালক আলম খানের ছেলে আরমান খান পারিবারিকভাবেই সংগীতের সঙ্গে সম্পৃক্ত। চাচা আজম খান দেশীয় সংগীতের পপসম্রাট। বাবা কিংবা চাচার মতো পেশাদার মিউজিক না করলেও রক্তে সুরের নেশা রয়েছে, তাই তো সুযোগ পেলেই শ্রোতাদের মাঝে ফিরে আসেন নতুন গান নিয়ে।

ঢাকা/রাহাত/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়