ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

দেব-জিৎ-শাহরুখকে নিয়ে যা বললেন শাকিব

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৬, ১২ জুলাই ২০২৪   আপডেট: ১৪:৩১, ১২ জুলাই ২০২৪
দেব-জিৎ-শাহরুখকে নিয়ে যা বললেন শাকিব

ঢাকাই সিনেমার সুপারস্টার শাকিব খান। দীর্ঘ দিন ধরে ঢালিউডে রাজত্ব করছেন। ক্যারিয়ারে অসংখ্য সিনেমা উপহার দিয়েছেন। এখন বেছে বেছে কাজ করছেন তিনি। তবে যা করছেন, তা বক্স অফিসে ‘হিট’ তকমা পাচ্ছে। তার অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘তুফান’। দুই বাংলায় মুক্তির পর থেকে আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছেন এই নায়ক।

গত ৫ জুলাই ভারতে মুক্তি পায় রায়হান রাফি নির্মিত ‘তুফান’ সিনেমা। মুক্তির পর সিনেমাটি নিয়ে কলকাতার দর্শক-সমালোচকরা মিশ্র প্রতিক্রিয়া ব্যক্ত করছেন। সিনেমাটি মুক্তির আগে কলকাতার চিত্রনায়ক জিৎ ‘তুফান’ সিনেমার মুক্তি নিয়ে একটি মন্তব্য করেছিলেন, যা নিয়ে ঢের আলোচনা হয়েছে। এবার ওপার বাংলার প্রসেনজিৎ, জিৎ, দেব ও শাহরুখ খানকে নিয়ে মন্তব্য করলেন শাকিব।

ভারতীয় একটি গণমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে শাকিব খান বলেন, “আমি একজন অভিনেতার অসম্ভব অনুরাগী। ‘নায়ক’ সিনেমাটা দেখলে মনে হয়, ‘ওয়াও ম্যান!’ উত্তম কুমার হলেন আল্টিমেট সুপারস্টার। তাকে ছাপিয়ে যাওয়া কারো পক্ষে সম্ভব নয়। এর বাইরে বাংলায় বুম্বাদার (প্রসেনজিৎ চ্যাটার্জি) বড় অবদান আছে। জিৎ বাণিজ্যিক সিনেমাকে সব সময়ে বড় করার চেষ্টা করছে। আমার কাছের মানুষ। দেব সুন্দর সব সিনেমা উপহার দিচ্ছেন।”

আপনার উপর শাহরুখ খানের প্রভাব কাজ করে কিনা? জবাবে শাকিব খান বলেন, ‘আমার মনে হয়, শাহরুখ খান শুধু ভারতের নন, সাউথ ইস্ট এশিয়ার ব্র্যান্ড অ্যাম্বাসেডর। দুবাইয়ে উনি কোনো কিছুর ব্র্যান্ড অ্যাম্বাসেডর শুনলে গর্ব হয় যে, হলিউডের কেউ নন, আমাদের শাহরুখ ব্র্যান্ড অ্যাম্বাসেডর। আমার দেশ বাংলাদেশে। কিন্তু আগে তো একই জায়গার ছিলাম। ব্রিটিশরা এসে সব ভাগ করে দিয়ে গেল! আমাকে বাইরে অনেকে ইন্ডিয়ান বলেন; তাতেও অসুবিধা নেই। সেই দিক থেকে আমি শাহরুখের বড় ফ্যান।’

সোহানুর রহমান সোহান পরিচালিত ‘অনন্ত ভালোবাসা’ চলচ্চিত্র দিয়ে শাকিব খানের যাত্রা শুরু। ১৯৯৯ সালে মুক্তিপ্রাপ্ত সিনেমাটি বাণিজ্যিকভাবে খুব একটা সফল না হলেও নায়ক হিসেবে শাকিব খান চলচ্চিত্রসংশ্লিষ্টদের দৃষ্টি আকর্ষণ করেন। যদিও ‘সবাই তো সুখী হতে চায়’ চলচ্চিত্রের মাধ্যমে প্রথম ক্যামেরার সামনে দাঁড়ান তিনি। এরপর আর পেছন ফিরে তাকাতে হয়নি শাকিব খানকে।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়