ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

ধেড়ে বয়সে প্রেমে দাগা খেয়েছিলাম: লোপামুদ্রা

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১৪, ১২ জুলাই ২০২৪   আপডেট: ২০:৩০, ১২ জুলাই ২০২৪
ধেড়ে বয়সে প্রেমে দাগা খেয়েছিলাম: লোপামুদ্রা

পশ্চিমবঙ্গের শ্রোতাপ্রিয় সংগীতশিল্পী লোপামুদ্রা মিত্র। তার গানের সুর ছড়িয়েছে বাংলাদেশেও। বহুবার দেশের মঞ্চ মাতিয়েছেন তিনি। ব্যক্তিগত জীবনে কলকাতার জয় সরকারকে বিয়ে করেছেন। এ যুগলের সংসার জীবনের বয়সও প্রায় দুই যুগ।

লোপামুদ্রা এবার জানালেন, তার বয়স যখন প্রায় চল্লিশ তখন প্রেমে পড়েছিলেন। কিন্তু সে প্রেম টেকেনি। মূলত, একটি কনসার্টে গান গাইতে গাইতে তরুণ এক দর্শকের প্রেমের গল্প শোনেন লোপামুদ্রা। আর সেই মঞ্চে নিজের জীবনের আড়ালে থাকা গল্প বলেন এই গায়িকা।

নিজের জীবনের প্রেমের গল্প বলতে গিয়ে লোপামুদ্রা বলেন, “ধেড়ে বয়সে আমি প্রেমে পড়েছিলাম। সেই প্রেম টেকেনি। আমার সঙ্গে প্রেম টেকা খুব শক্ত। আমি ঠিক প্রেম করার মতো মানুষ নই। ইন্টুসিন্টু, আমি তোমায় ভালোবাসি— এ বিষয়গুলো আমার খুব একটা ভালোভাবে আসে না। আমি বললে বলি, ‘আই লাভ ইউ’। এতে করে কারো যদি ভালোবাসতে ইচ্ছে করে ভালোবাস না বাসতে হয় বাসিস না। যাহোক, আমার বয়স যখন ৩৮ বছর; তখন প্রেমে দাগা খেয়েছিলাম। মানে অনেক বয়সে দাগা খেয়েছি।”

লোপামুদ্রার কণ্ঠে ফুটে উঠেছে অসংখ্য প্রেম-বিচ্ছেদ-বিরহের গান। কিন্তু তিনি দাবি করলেন— প্রেমিকা হিসেবে রোমান্টিক নন। প্রেমের গল্প বলতে বলতে লোপামুদ্রা গাইতে শুরু করেন— ‘কতবার তোর আয়না ভেঙে চুরে ঘুরে তাকাই/ আমার মতে তোর মতন কেউ নেই/ কতবার তোর কাঁচা আলাওয় ভিজে গান শোনাই/ আমার মতে তোর মতন কেউ নেই।’

ব্যক্তিগত জীবনে ভালোবেসেই বয়সে বড় লোপামুদ্রার হাত ধরেন জয় সরকার। বয়সে ছোট জয়ের বাজনা, সংগীত-দর্শনের প্রেমে পড়েছিলেন লোপাও। মূলত লোপার সঙ্গে মঞ্চে গিটার বাজাতেন জয় সরকার। সেখান থেকেই দুজনের পরিচয়, প্রেম এবং পরিণয়। ২০০১ সালে বিয়ে করেন এই দম্পতি।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়