ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

বিয়ে নিয়ে অহনাদের ব্যতিক্রমী উদ্যোগ

প্রকাশিত: ১৭:৩৯, ১৬ জুলাই ২০২৪   আপডেট: ১৭:৪১, ১৬ জুলাই ২০২৪
বিয়ে নিয়ে অহনাদের ব্যতিক্রমী উদ্যোগ

‘স্বপ্নের সৌন্দর্যে আমি বিশ্বাসী, আমি নারী’— এই আদর্শে সফল উদ্যোক্তা গড়ার প্রতিশ্রুতি নিয়ে বাংলাদেশ উইমেন ফ্যাশন ডিজাইনার সোসাইটির যাত্রা শুরু হয়। সংগঠনটির মূল লক্ষ্য হচ্ছে, ফ্যাশন ডিজাইনার ও দেশের বিভিন্ন সেক্টরের নারী উদ্যোক্তাদের একটি অবস্থান তৈরি করা।  সংগঠনটির সভাপতি আইরিন হক ও সাধারণ সম্পাদক অভিনেত্রী অহনা রহমান।

বিডব্লিউএফডিএস’র এই যাত্রায় সংযোজিত হচ্ছে ব্যতিক্রমধর্মী একটি ইভেন্ট ‘ওয়েডিং ফেস্ট ২০২৪’। এ উপলক্ষে গতকাল সংবাদ সম্মেলনের আয়োজন করেন সংশ্লিষ্টরা। রাজধানীর গুলশানে আয়োজিত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ফ্যাশন-কোরিওগ্রাফার সৈয়দ রুমা, অভিনেত্রী অহনা রহমানসহ আট নারী উদ্যোক্তা।

ফ্যাশন কোরিওগ্রাফার ও উদ্যোক্তা সৈয়দ রুমা বলেন, ‘গল্পের ছলে আমাদের এই উদ্যোগ নেয়া। ফ্যাশন জগতে আমার দীর্ঘ কয়েক যুগের ক্যারিয়ার। এ অঙ্গন নিয়েই কাজ করছি। অনেক দিন ভেবে নারী উদ্যোক্তাদের নিয়ে কাজের উদ্যোগ নিয়েছি। প্রতিটি সেক্টরে নারীরা এখন অগ্রণী ভূমিকা রাখছে। নারীদেরকে স্বাবলম্বী করে গড়ে তুলতেই এই উদ্যোগ। নারী অগ্রযাত্রার পথ আরো সুগম করতে চাই।’

অভিনেত্রী অহনা বলেন, ‘বিয়ে ছাড়াও বিভিন্ন ইভেন্ট করব। লাভ লোকসানের কথা না ভেবে এই উদ্যোগ নিয়েছি। ভালো কিছু করতে চাই। অনেক বছর ধরেই কাজ করছি। এরই মধ্যে অসংখ্য কাজ দর্শকদের উপহার দিয়েছি। এসময় এসে মনে হয়েছে অভিনয়ের পাশাপাশি ভিন্ন কিছু করা উচিত। সেই ভাবনা থেকে আমরা ১০ জন বন্ধু মিলে এই উদ্যোগ নিয়েছি।’

আগামী ১ ও ২ নভেম্বর রাজধানীর তেজগাঁওয়ে অবস্থিত ‘আলোকি’ কনভেনশন হলে বিয়ে নিয়ে ব্যতিক্রমধর্মী ‘ওয়েডিং ফেস্ট ২০২৪’ অনুষ্ঠিত হবে বলেও সংবাদ সম্মেলনে জানানো হয়।

ঢাকা/রাহাত/শান্ত

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়