ঢাকা     শনিবার   ০৭ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৩ ১৪৩১

কোটা আন্দোলন: মার্কিন মুলুক থেকে টনি ডায়েসের আহ্বান

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২০, ১৮ জুলাই ২০২৪   আপডেট: ১৮:২৩, ১৮ জুলাই ২০২৪
কোটা আন্দোলন: মার্কিন মুলুক থেকে টনি ডায়েসের আহ্বান

সরকারি চাকরিতে কোটা সংস্কার চেয়ে আন্দোলনে নেমেছেন দেশের শিক্ষার্থীরা। এ আন্দোলনের উত্তাপ সারাদেশে ছড়িয়ে পড়েছে। দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে সহিংসতার ঘটনা ঘটেছে। পক্ষ-বিপক্ষ দলের সংঘর্ষে আহত ও নিহত হয়েছেন বেশ কজন শিক্ষার্থী। বিশ্ব মিডিয়াও গুরুত্বের সঙ্গে খবর প্রকাশ করছে। এ পরিস্থিতিতে সুদূর মার্কিন মুলুক থেকে শান্তির আহ্বান জানালেন এক সময়ের জনপ্রিয় অভিনেতা টনি ডায়েস।

বৃহস্পতিবার (১৮ জুলাই) টনি ডায়েস নিজের ফেসবুকে একটি পোস্ট দিয়েছেন। এ স্ট্যাটাসে টনি ডায়েস লেখেন, ‘নিরীহ মানুষ হত্যা কোনো সমাধান হতে পারে না। এমন সহিংসতা শুধু আমাদের মানবতাকে কলুষিত করে না, বরং আমাদের আগামী প্রজন্মকে মানসিকভাবে ভেঙে ফেলে। বর্তমানের শিশুরা এসব সহিংসতা, মানুষ পেটানো পোস্ট, মেয়েদের অপমান করা পোস্ট দেখে ভীত সন্ত্রস্ত হয়ে উঠছে। আমরা কি এমন একটি সমাজ চাই, যেখানে আমাদের সন্তানেরা নিরাপত্তাহীনতায় ভোগে?’

শান্তির আহ্বান জানিয়ে টনি ডায়েস লেখেন, ‘আসুন, আমরা সবাই মিলে একটি শান্তিপূর্ণ এবং সংলাপমুখী সমাধানের পথে এগিয়ে যাই। শিক্ষার্থীদের যৌক্তিক দাবিকে সমর্থন দিয়ে, তাদের ভবিষ্যৎ উজ্জ্বল করার জন্য, আমরা সবাই একত্রে কাজ করি। নিরপেক্ষ আলোচনা এবং সঠিক সমঝোতাই হতে পারে এই সমস্যার স্থায়ী সমাধান। আমাদের দেশের প্রতিটি শিক্ষার্থীর জন্য একটি নিরাপদ ও সমৃদ্ধ ভবিষ্যৎ গড়ে তোলাই আমাদের লক্ষ্য হোক।’

হ্যাশ ট্যাগ দিয়ে টনি ডায়েস লেখেন, ‘সেভ বাংলাদেশি স্টুডেন্টস।’

টনি ডায়েসের মতামতের সঙ্গে নেটিজেনদের অনেকে সহমত পোষণ করে মন্তব্য করেছেন। অনেকে আবার দেশের শিল্পীদের নিয়ে প্রশ্ন তুলেছেন। প্রশ্ন ছুড়ে দিয়ে তিথি নামে একজন লেখেন, ‘সকল শিল্পীদের প্রতি শ্রদ্ধা রেখেই বলছি, আজকে আমাদের মতো সাধারণ মানুষদের কারণে আপনারা তারকা। বাংলাদেশে তো তারকাদের অভাব নেই, যারা ইন্ডাস্ট্রিতে ২ দিন ধরে আসছে তারাও নিজেকে স্টার বলে! এখন আমার প্রশ্ন তাদের কি দেশের প্রতি, সাধারণ মানুষ এবং ছাত্রদের প্রতি কোনো দায়িত্ব নেই? তারা কেন এই পরিস্থিতিতে চুপ?’ তবে তিথির এ প্রশ্নের কোনো উত্তর দেননি টনি ডায়েস।

১৯৮৯ সালে নাগরিক নাট্য সম্প্রদায়ে যোগ দেয়ার মধ্য দিয়ে অভিনয় জীবনের পথচলা শুরু করেন টনি ডায়েস। ১৯৯৪ সালে টেলিভিশন পর্দায় অভিষেক হয়। ২০০৮ সালে ‘মেঘের কোলে রোদ’ সিনেমার মধ্য দিয়ে বড় পর্দায় অভিষেক ঘটে টনি ডায়েসের। এরপর ‘পৌষ মাসের পিরিত’ সিনেমায় কাজ করেন।

২০০১ সালের ১৪ ফেব্রুয়ারি প্রিয়া ডায়েসকে বিয়ে করেন টনি ডায়েস। তাদের সংসারে অহনা নামে এক কন্যা সন্তান রয়েছে। ২০০৮ সালের শেষের দিকে স্ত্রী ও মেয়েকে নিয়ে যুক্তরাষ্ট্রে চলে যান। বর্তমানে পরিবার নিয়ে স্থায়ীভাবে নিউ ইয়র্কে বসবাস করছেন টনি ডায়েস।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

ঘটনাপ্রবাহ

সর্বশেষ

পাঠকপ্রিয়