ঢাকা     বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৪ ১৪৩১

আগামীকাল ঢাকা আসছে শাফিন আহমেদের মরদেহ

প্রকাশিত: ১৫:০৩, ২৮ জুলাই ২০২৪   আপডেট: ১৫:০৬, ২৮ জুলাই ২০২৪
আগামীকাল ঢাকা আসছে শাফিন আহমেদের মরদেহ

দেশের কিংবদন্তি ব্যান্ড তারকা শাফিন আহমেদ। গত ২৫ জুলাই বাংলাদেশ সময় সকাল ৬টা ৫০ মিনিটে যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ার সেন্তরা হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। শুক্রবার (২৬ জুলাই) স্থানীয় সময় জুমার পর তার প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। আগামীকাল (২৯ জুলাই) দেশে আনা হবে তার মরদেহ।

পারিবারিক সূত্রে জানা গেছে, সোমবার (২৯ জুলাই) বিকাল সাড়ে ৫টায় ঢাকা বিমানবন্দরে নামার কথা শাফিন আহমেদের মরদেহ। পরদিন মঙ্গলবার (৩০ জুলাই) বাদ জোহর গুলশান আজাদ মসজিদে জানাজা হবে। এরপর বনানী কবরস্থানে দাফন হবে। যেখানে শায়িত আছেন শাফিন আহমেদের বাবা সংগীতগুরু কমল দাশগুপ্ত এবং মা কিংবদন্তি নজরুলশিল্পী ফিরোজা বেগম।

পরিবারের পক্ষ থেকে নিশ্চিত হরা হয়েছে কুলখানির বিষয়েও। শাফিন আহমেদের আত্মার মাগফিরাত কামনায় কুলখানি হবে ২ আগস্ট জুমার নামাজের পর বনানী কবরস্থানের পাশে গুলশান কমিউনিটি মসজিদে।

গত ৯ জুলাই যুক্তরাষ্ট্র প্রবাসীদের গান শোনাতে গিয়েছিলেন শাফিন আহমেদ। দ্বিতীয় কনসার্ট ছিল ২০ জুলাই, ভার্জিনিয়ায়। সেই শোয়ের মঞ্চে ওঠার খানিক আগেই হোটেল রুমে লুটিয়ে পড়েন শাফিন আহমেদ। হাসপাতালে ভর্তি, লাইফ সাপোর্ট এবং ২৫ জুলাই বাংলাদেশ সময় ঠিক ভোর ৬টা ৯ মিনিটে মারা যান তিনি।

তার এই অকাল প্রস্থানে রেখে গেছেন দুই বড় ভাই তাহসিন ও হামিন, স্ত্রী ডা. রুমানা দৌলা, তিন পুত্র মাইসিম, আজরাফ ও রেহান এবং এক কন্যা রানিয়াকে; সঙ্গে অগণিত ভক্ত-বন্ধু-স্বজন।

দীর্ঘদিন ধরে হার্টের অসুখে ভুগছিলেন শাফিন আহমেদ।

ঢাকা/রাহাত/শান্ত

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়