ঢাকা     শনিবার   ২১ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৬ ১৪৩১

তাদের প্রকৃত নাম কী

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:১০, ২৯ জুলাই ২০২৪   আপডেট: ০৮:১৯, ২৯ জুলাই ২০২৪
তাদের প্রকৃত নাম কী

রুপালি জগতে পা রেখে অনেক তারকা অভিনয়শিল্পী বদলে ফেলেছেন নিজের নাম। বলিউডের গুরু দত্ত, রাজ কাপুর, দিলীপ কুমার থেকে অমিতাভ বচ্চন— বিখ্যাত এমন অনেক তারকাই নিজেদের পিতৃদত্ত নাম বিসর্জন দিয়েছেন। এরপর নতুন নামে রুপালি জগতে আত্মপ্রকাশ করে সেই নামেই বিখ্যাত হয়েছেন। চলুন জেনে নিই, ভারতের দক্ষিণী সিনেমার পাঁচ তারকার আসল নাম।

রজনীকান্ত: তামিল সিনেমার জনপ্রিয় অভিনেতা রজনীকান্ত। হিন্দি, তেলেগু, কন্নড় ও ইংরেজি ভাষার সিনেমাতেও দেখা গেছে তাকে। বাস কন্ডাক্টর থেকে কিংবদন্তি অভিনেতা হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন রজনীকান্ত। যার ফলে তার জীবনের প্রতিটি বাঁকে রয়েছে সংগ্রামের গল্প। পারিশ্রমিকের দিক থেকেও শীর্ষ অভিনেতাদের অন্যতম তিনি। এ অভিনেতার আসল নাম শিবাজি রাও গায়কোয়াড়।

চিরঞ্জীবী: সত্তর দশকের শেষের দিকে অভিনয়ে নাম লেখান দক্ষিণী সিনেমার বরেণ্য অভিনেতা চিরঞ্জীবী। দীর্ঘ অভিনয় ক্যারিয়ারে ১৫০টির বেশি সিনেমায় কাজ করেছেন তিনি। অসংখ্য সুপারহিট সিনেমা উপহার দিয়েছেন তিনি। চলতি বছর ভারত সরকার তাকে পদ্মবিভূষণ পুরস্কার দিয়েছে। ২০০৬ সালে এই দক্ষিণী মেগাস্টারকে পদ্মভূষণ পুরস্কারে সম্মানিত করা হয়। চিরঞ্জীবীর আসল নাম হলো— শিবা শঙ্কর ভারা প্রসাদ।

পবন কল্যাণ: তেলেগু ইন্ডাস্ট্রির শক্তিশালী অভিনেতা পবন কল্যাণ। তার আরেক পরিচয় তিনি চিরঞ্জীবীর সহোদর ছোট ভাই। দীর্ঘ অভিনয় ক্যারিয়ারে অসংখ্য ব্যবসাসফল সিনেমা উপহার দিয়েছেন পবন। তেলেগু সিনেমার সবচেয়ে বেশি পারিশ্রমিক নেওয়া অভিনেতাদের অন্যতম এই অভিনেতা। রুপালি পর্দায় ‘পবন কল্যাণ’ নামে পরিচিত হলেও তার আসল নাম— ‘কল্যাণ বাবু’।

রবি তেজা: ভারতের দক্ষিণী সিনেমার দর্শকপ্রিয় অভিনেতা রবি তেজা। অভিনয় ক্যারিয়ারে অনেক জনপ্রিয় সিনেমা উপহার দিয়েছেন তিনি। বয়স ৫৬ বছর চললেও এখনো অভিনয়ে নিয়মিত রবি। তার আসল নাম— রবি শঙ্কর রাজু।

জগপতি বাবু: তেলেগু সিনেমার দর্শকপ্রিয় অভিনেতা জগপতি বাবু। তামিল, মালায়ালাম, কন্নড়, হিন্দি ভাষার সিনেমায়ও দেখা গেছে তাকে। অভিনয় ক্যারিয়ারে অসংখ্য ব্যবসাসফল সিনেমা উপহার দিয়েছেন। রুপালি জগতে জগপতি বাবু নামে পরিচিতি পেলেও তার আসল নাম ভীরমাচনেনি জগপতি চৌধুরী।

তথ্যসূত্র: সিয়াসাত ডটকম

ঢাকা/শান্ত


সর্বশেষ

পাঠকপ্রিয়