ঢাকা     শনিবার   ১৪ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ৩০ ১৪৩১

‘গদি এক মোহমায়া, যা মানুষকে মানুষ থাকতে দেয় না’

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৮, ২৯ আগস্ট ২০২৪   আপডেট: ১১:৩০, ২৯ আগস্ট ২০২৪
‘গদি এক মোহমায়া, যা মানুষকে মানুষ থাকতে দেয় না’

কলকাতার আরজি কর কাণ্ডের প্রতিবাদে সরব ভারতীয় বাংলা সিনেমার তারকারা। এ প্রতিবাদে শামিল হয়েছেন টলিউডের আলোচিত অভিনেত্রী সোহিনী সরকার। এরই মাঝে তারকাদের রাজনৈতিক দলে পদ নিয়ে প্রশ্ন তুললেন ‘ওপেন টি বায়োস্কোপ’খ্যাত এই অভিনেত্রী।

বুধবার (২৮ আগস্ট) নিজের ফেসবুক থেকে লাইভে আসেন সোহিনী সরকার। এসময় এক নেটিজেনের প্রশ্নের জবাবে এ অভিনেত্রী বলেন, ‘আমার মতে, কোনো শিল্পী কোনো রাজনৈতিক আদর্শে বিশ্বাস করতেই পারেন। কিন্তু কোনো পদে যেতে পারেন না। ২০২৪ সালে কোনও শিল্পীর কোনো রাজনৈতিক ছত্রছায়ায় থাকা উচিতই নয়।’

বিষয়টি ব্যাখ্যা করে সোহিনী সরকার বলেন, ‘পদ আর ক্ষমতা পেয়ে গেলে কেউই আর ঠিক থাকেন না। কারণ আমি একা পদে নেই। আমার উপরে যিনি রয়েছেন তিনি দুর্নীতিগ্রস্ত হলে তার মতো করেই আমাকে কাজ করতে হবে। গদিতে এমন মোহমায়া রয়েছে, যা মানুষকে আর মানুষ থাকতে দেয় না। কোনো শিল্পীর রাজনৈতিক চেতনা থাকতেই পারে। কিন্তু আমি ব্যক্তিগতভাবে কোনো শিল্পীর পদে যাওয়াকে বিশ্বাস করি না। কেউ গেলেও তার বিরোধিতা করি।’

গত ৮ আগস্ট রাতের শিফট ছিল আরজি কর মেডিক্যাল কলেজের নারী চিকিৎসকের। পরের দিন সকালে হাসপাতালের সেমিনার হল থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। তরুণী চিকিৎসককে ধর্ষণের পর খুন করা হয়েছে বলে অভিযোগ। এ ঘটনায় সঞ্জয় রায় নামে একজন সিভিক ভলান্টিয়ারকে গ্রেপ্তার করে পুলিশ।

গত ১৩ আগস্ট কলকাতা হাই কোর্টের নির্দেশে এ মামলার তদন্তভার নেয় সিবিআই। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এই ঘটনা সংক্রান্ত তথ্যের খোঁজে এখন পর্যন্ত একাধিক ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করেছে। বেশ কয়েকজনের পলিগ্রাফ টেস্ট করা হয়েছে। তবে তদন্তভার নেওয়ার পর নতুন করে কাউকে আটক বা গ্রেপ্তার করেনি সিবিআই।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়