ঢাকা     বুধবার   ১৮ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৩ ১৪৩১

ঊর্মিলা-সাজু খাদেমকে কারণ দর্শনোর নোটিশ

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০৪, ১২ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ২২:০৭, ১২ সেপ্টেম্বর ২০২৪
ঊর্মিলা-সাজু খাদেমকে কারণ দর্শনোর নোটিশ

সংগঠনবিরোধী কাজে লিপ্ত হওয়ার অভিযোগে অভিনেত্রী ঊর্মিলা শ্রাবন্তী কর ও সাজু খাদেমকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে ছোট পর্দার অভিনয়শিল্পীদের সংগঠন অভিনয়শিল্পী সংঘ। গত ৭ সেপ্টেম্বর এ নোটিশ পাঠানো হয়।

অভিনয়শিল্পী সংঘের সভাপতি আহসান হাবিব নাসিম বলেন, ‘গত ৫ সেপ্টেম্বর কার্যনির্বাহী কমিটির এক সভায় তাদের কারণ দর্শানোর নোটিশ (শোকজ) পাঠানোর সিদ্ধান্ত হয়। পরে ৭ সেপ্টেম্বর চিঠি পাঠানো হয়। গঠনতন্ত্রের ৭.৫ ধারা মোতাবেক তাদের শোকজ করা হয়েছে।’

জানা যায়, এই ধারায় বলা আছে সংগঠনবিরোধী কোনো কাজে লিপ্ত হলে তাদের শোকজ করতে পারে সংগঠন। তবে তারা সংগঠনবিরোধী কোন ধরনের কাজ করেছেন তা অবশ্য জানাননি আহসান হাবিব নাসিম।  

অভিনয়শিল্পী সংঘের বর্তমান কমিটির সাংগঠনিক সম্পাদক সাজু খাদেম ও ঊর্মিলা শ্রাবন্তী কর আইন ও কল্যাণ বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। তারা দুজনেই সংগঠনের পাঠানো নোটিশ পেয়েছেন বলে নিশ্চিত করেছেন।

এ বিষয়ে ঊর্মিলা শ্রাবন্তী কর জানান, নোটিশের উত্তর দেওয়ার জন্য সাত কার্যদিবস সময় পেয়েছেন তারা। সেই অনুযায়ী আগামী ১৪ সেপ্টেম্বর শেষ দিন। উত্তর দেওয়ার প্রস্তুতি নিচ্ছেন বলেও জানান এই অভিনেত্রী।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় কয়েকজন আওয়ামী লীগ নেতা ও দলটির ঘনিষ্ঠ হিসেবে পরিচিত শিল্পীদের কথোপকথনের স্ক্রিনশট কয়েক দিন আগে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। ‘আলো আসবেই’ নামে একটি হোয়াটসঅ্যাপ গ্রুপে এসব নেতা ও শিল্পী আন্দোলনের বিরুদ্ধে সরব ছিলেন। এসব স্ক্রিনশট নিয়ে এখনো সোশ্যাল মিডিয়ায় সমালোচনার ঝড় বইছে। এদিকে, সংঘের পুরো কমিটি বাতিল করে সংস্কারের দাবি তুলেছেন ‘বৈষম্যবিরোধী’ শিল্পীরা।

ফাঁস হওয়া হোয়াটসঅ্যাপ গ্রুপটিতে যুক্ত ছিলেন— রোকেয়া প্রাচী, সোহানা সাবা, অরুণা বিশ্বাস, সাবেক এমপি ফেরদৌস, রিয়াজ আহমেদ, শমী কায়সার, সুইটি, মাসুদ পথিক, সাবেক এমপি আরাফাত, আশনা হাবীব ভাবনা, জ্যোতিকা জ্যোতি, শামীমা তুষ্টি, উর্মিলা শ্রাবন্তী কর, সাজু খাদেম প্রমুখ।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়