ঢাকা     বুধবার   ১৮ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৩ ১৪৩১

মুক্তির মিছিলে মমর ‘তোমার খোলা হাওয়া’

প্রকাশিত: ১৪:০১, ১৫ সেপ্টেম্বর ২০২৪  
মুক্তির মিছিলে মমর ‘তোমার খোলা হাওয়া’

ছোট ও বড় পর্দায় নিয়মিত অভিনয় করছেন জাকিয়া বারী মম। অভিনয়ের পাশাপাশি গানেও কণ্ঠ দিয়েছেন তিনি। এবার রবীন্দ্রসংগীতে কণ্ঠে তুললেন মম। ‘তোমার খোলা হাওয়া’ শীর্ষক গানটি কণ্ঠে তুলেছেন এই অভিনেত্রী।

গত এপ্রিলে গানটির রেকর্ডিং ও শুটিং শেষ হয়। মাঝে রাজনৈতিক অস্থিরতার কারণে গানটির মুক্তি পিছিয়ে যায়। এবার মুক্তির আলোয় ডানা মেলার প্রস্তুতি চূড়ান্ত বলে জানিয়েছেন গানটির সংগীতায়োজক আহমেদ রাজীব। চলতি মাসেই একটি ইউটিউব চ্যানেলে মুক্তি পাবে গানটি।

এ গান প্রসঙ্গে জাকিয়া বারী মম বলেন, ‘আমি মাঝে মাঝে গান করি, নিজের জন্য। তবে সচরাচর এভাবে আয়োজন করে গান গাওয়া হয় না। বেশ আগে গানটিতে কণ্ঠ দিয়েছিলাম। এবার সেটি প্রকাশ হতে যাচ্ছে শুনে ভালো লাগছে। আমিও আগ্রহ নিয়ে আছি সবার সঙ্গে শোনার জন্য।’

জানা গেছে, আহমেদ রাজীবের উদ্যোগে ২০ জন কণ্ঠশিল্পীর কণ্ঠে ২০টি গান রেকর্ড করা হয়েছে। এসব গান নিয়ে এনএইচটি মিউজিক বক্স তৈরি করেছে মিউজিক ভিডিও। ইতোমধ্যেই প্রজেক্টের আওতায় নির্মিত ৫টি গান প্রকাশিত হয়েছে। সেই ধারাবাহিকতায় শিগগির প্রকাশিত হবে মমর গাওয়া ‘খোলা হওয়া’ গানটি।

এর আগে শিহাব শাহীন পরিচালিত ‘রূপকথা এখন আর হয় না’ নাটকের প্রয়োজনে কণ্ঠে গান তুলেছিলেন মম। ‘একবার যদি কেউ ভালোবাসতো’ শিরোনামের গানটি রচনা করেন আমজাদ হোসেন। সুর ও সংগীতায়োজন করেন আলাউদ্দিন আলী। এ গান প্রকাশ্যের পর প্রশংসা কুড়ান মম।

ঢাকা/রাহাত/শান্ত

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়