ঢাকা     বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৪ ১৪৩১

‘১০ বছর বয়সে বাড়ি বাড়ি গিয়ে পারফিউম বিক্রি করেছি’

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২২, ১৬ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ১৬:৪২, ১৬ সেপ্টেম্বর ২০২৪
‘১০ বছর বয়সে বাড়ি বাড়ি গিয়ে পারফিউম বিক্রি করেছি’

বলিউড অভিনেতা বিবেক ওবেরয়। অভিনেতা হিসেবে খ্যাতি কুড়ালেও বিবেক একজন সফল উদ্যোক্তা। তার রিয়েল এস্টেটের ব্যবসা আছে। বেশ কয়েকটি কোম্পানি প্রতিষ্ঠা করেছেন। ৩০টি ফার্মে অর্থ বিনিয়োগ করেছেন তিনি।

সম্প্রতি উদ্যোক্তা হওয়ার গল্প শুনিয়েছেন বিবেক ওবেরয়। এন্টারটেইনমেন্ট লাইভকে দেওয়া সাক্ষাৎকারে এ অভিনেতা জানান, মাত্র ১০ বছর বয়সে বাড়ি বাড়ি গিয়ে পারফিউম বিক্রি করতেন তিনি।

স্মৃতিচারণ করেন বিবেক ওবেরয় বলেন, “আমার বয়স যখন ১০ বছর, তখন আমার কাছে আমার বাবা আসেন। তিনি বলেন, ‘আমরা ১ মাসের জন্য ছুটিতে যাব। কিন্তু তার আগে প্রথম চার মাস তোমাকে কিছু শিখিয়ে যাব।’ তিনি আমাকে ডায়েরি নিতে বলেন। এরপর আমার জন্য কেনা পারফিউমের একটি মূল্য তালিকা তৈরি করতে বলেন। এই মূল্যের চেয়ে তুমি যত বেশি বিক্রি করবে, সেই টাকা তোমার।”

সাইকেল নিয়ে বাড়ি বাড়ি গিয়ে পারফিউম বিক্রির ঘটনা বর্ণনা করে বিবেক ওবেরয় বলেন, ‘আমি সাইকেল নিয়ে বাড়ি বাড়ি গিয়েছি; আমার স্কুল ব্যাগে বিক্রির জিনিসপত্র (পারফিউম, মূল্য তালিকা) রাখতাম। ওই সময়ে আমি ভুল করেছিলাম। কিন্তু অনেক কিছু শিখেছিলাম। এরপর থেকে প্রতি বছর আমি এ কাজ করেছি। আমার বয়স যখন ১৫ বছর, তখন নিজের ভাবনা তৈরি করতে থাকি এবং স্টক মার্কেটে ব্যবসা শুরু করি। ছোট উদ্যোক্তদের অনুসরণ করতে শুরু করি। আমার বয়স যখন ১৯ বছর, তখন আমি একটি টেক প্রতিষ্ঠান গড়ে তুলি এবং ২২ বছর বয়সে তা লাভে বিক্রি করে দিই।’

২০০২ সালে ‘কোম্পানি’ সিনেমার মাধ্যমে রুপালি পর্দায় পা রাখেন বিবেক ওবেরয়। অভিনয় ক্যারিয়ারে যখন খারাপ সময় পার করেছেন, তখন উদ্যোক্তা হওয়ার সুফল পেয়েছেন। বিবেক ওবেরয় বলেন, ‘আমি নিজেকে কিছু করতে পারি, আমি সক্ষম এবং আত্মবিশ্বাসী তা অনুভব করেছি।’

তথ্যসূত্র: টাইমস অব ইন্ডিয়া

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়