ঢাকা     শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৫ ১৪৩১

‘আমি খুবই মোটা চামড়ার মানুষ’

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৮, ১৯ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ১৮:৫৩, ১৯ সেপ্টেম্বর ২০২৪
‘আমি খুবই মোটা চামড়ার মানুষ’

সালমান খান অভিনীত জনপ্রিয় সিনেমা ফ্র্যাঞ্চাইজি ‘দাবাং’। এ সিরিজের তৃতীয় কিস্তি ২০১৯ সালের ২০ ডিসেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পায়। সিনেমাটিতে সালমানের বিপরীতে অভিনয় করেন অভিনেত্রী সাই মাঞ্জরেকর। ওই সময়ে সালমানের বয়স ছিল ৫৪ বছর আর সাই মাঞ্জরেকরের বয়স ছিল ১৭ বছর।

‘দাবাং থ্রি’ সিনেমায় ৩৭ বছরের বড় সালমান খানের সঙ্গে রোমান্স করেন সাই মাঞ্জরেকর। বয়সে এত বড় অভিনেতার সঙ্গে রোমান্স করে সমালোচনার মুখে পড়েছিলেন সাই। কিন্তু ক্যারিয়ারের শুরুতে নেতিবাচক সমালোচনা কি সাই মাঞ্জরেকরের ওপরে প্রভাব ফেলেছিল? দীর্ঘ দিন পর এ বিষয়ে মুখ খুললেন সাই। জানালেন— তার শরীরের চামড়া মোটা।

সিদ্ধার্থ কানানকে দেওয়া সাক্ষাৎকারে সাই মাঞ্জরেকর বলেন, ‘ওই সময়ে অবশ্যই আমি আলোচনায় ছিলাম। কারণ আমার যাত্রা কেবল শুরু হয়েছিল। ম্যানেজমেন্টের জন্য আমার কোনো লোক ছিল না, আমার কোনো পিআর ছিল না। সুতরাং সবকিছুর বিষয়ে আমি অসচেতন ছিলাম। কিন্তু বড় পর্দায় নিজেকে দেখেই খুশি ছিলাম।’

নেতিবাচক সমালোচনার প্রভাব পড়েনি উল্লেখ করে সাই মাঞ্জরেকর বলেন, ‘সিনেমাটি মুক্তির পর টানা ৬ মাস ইনস্টাগ্রামে সক্রিয় ছিলাম না। যা সমালোচনা ওই সময়ে হয়েছিল। ৬ মাস পর ঘটে যাওয়া ঘটনার প্রভাব আমার ওপরে পড়েনি। আসলে, আমি আমার জীবন ও ক্যারিয়ারের অন্য স্টেজে ছিলাম।’

সাই মাঞ্জরেকর নিজেকে মোটা চামড়ার মানুষ বলে মন্তব্য করেন। তার ভাষায়— ‘আমি খুবই মোটা চামড়ার মানুষ। কোনো কিছু সহজে প্রভাব ফেলতে পারে না। ছোটবেলা থেকেই আমি এরকম। এখনো কেউ আমার প্রশংসা করলে খুশি হবো, কেউ নেতিবাচক কিছু বললে তা নোট করে নেব। কিন্তু এটা আমার ওপরে গভীরভাবে প্রভাব ফেলে না। আমি শুধু এগিয়ে যাব।’

বলিউড অভিনেত্রী সাই মাঞ্জরেকর ১৯৯৮ সালের ২৯ আগস্ট মুম্বাইয়ে জন্মগ্রহণ করেন। তার বাবা অভিনেতা-পরিচালক মহেশ মাঞ্জরেকর, মা প্রযোজক মেধা মাঞ্জরেকর।

মুম্বাইয়ে স্কুল-কলেজের পাঠ চুকান সাই। ছোটবেলা থেকেই অভিনয়-নাচ নিয়ে ক্যারিয়ার গড়ার স্বপ্ন বুনেন তিনি। ‘বিরুদ্ধ’ সিনেমায় পরিচালক মহেশকে সাহায্য করেন সাই। ২০১২ সালে মুক্তিপ্রাপ্ত ‘কাকস্পর্শ’ নামে একটি মারাঠি সিনেমায় শিশুশিল্পী হিসেবে অভিনয় করেন সাই। এটি পরিচালনা করেন মহেশ মাঞ্জরেকর। এতে সাইয়ের মা মেধাও অভিনয় করেন।

২০১৯ সালে প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘দাবাং থ্রি’ সিনেমা। এতে সালমান খানের প্রেমিকার ভূমিকায় অভিনয় করেন সাই মাঞ্জরেকর। সালমান খানের হাত ধরে বলিপাড়ায় যাত্রা শুরু করলেও নিজের আলাদা পরিচিতি তৈরি করতে পারেননি সাই।

গত ২ আগস্ট প্রেক্ষাগৃহে মুক্তি পায় সাই অভিনীত হিন্দি সিনেমা ‘আরো মে কাহা দম থা’। এতে জুটি বেঁধে অভিনয় করেছেন অজয় দেবগন-টাবু। এ সিনেমায় সাই মাঞ্জরেকরের বিপরীতে অভিনয় করেন শান্তনু। পর্দায় টাবুর তরুণী বয়সের চরিত্র রূপায়ন করেছেন এই অভিনেত্রী। এটিও বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছে।

তথ্যসূত্র: বলিউড হাঙ্গামা

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়