ঢাকা     সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৮ ১৪৩১

জাতীয় চলচ্চিত্র পুরস্কারের জুড়িবোর্ড থেকে সরে দাঁড়ালেন ইলিয়াস কাঞ্চন

প্রকাশিত: ১৫:০৩, ২৩ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ১৫:১২, ২৩ সেপ্টেম্বর ২০২৪
জাতীয় চলচ্চিত্র পুরস্কারের জুড়িবোর্ড থেকে সরে দাঁড়ালেন ইলিয়াস কাঞ্চন

সম্প্রতি ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২৩’-এর জুরিবোর্ড ও চলচ্চিত্র সেন্সর বোর্ড পুনর্গঠন করা হয়েছে। কিছুদিন আগে সেন্সর বোর্ড থেকে সরে দাঁড়ান আশফাক নিপুণ এবং কিংবদন্তি অভিনেত্রী শবনম সদস্য হওয়ার প্রস্তাব ফিরিয়ে দেন। এবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারের জুরিবোর্ড থেকে সরে দাঁড়ালেন কিংবন্তি অভিনেতা ইলিয়াস কাঞ্চন।

জুরিবোর্ড থেকে সরে দাঁড়ানোর কারণ ব্যাখ্যা করে ইলিয়াস কাঞ্চন বলেন, ‘আপনারা জানেন, জাতীয় চলচ্চিত্র পুরস্কার জুরি বোর্ডে অনেক সিনেমা জমা পড়ে। এটার সময়ও কম। এই সময়ের মধ্যে একটি সিনেমা দেখে সেটার বিচার-বিশ্লেষণ করা সময় সাপেক্ষ ব্যাপার। বর্তমানে আমি বিভিন্ন কাজ নিয়ে ব্যস্ত। তাই এই পদ থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি। যেখানে সময় দিতে পারব না সেই পদে না থেকে অন্যকে সুযোগ দেওয়াটাই আমার কাছে ভালো মনে হয়েছে।’

গত ১৫ সেপ্টেম্বর জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০২৩ প্রদানের উদ্দেশ্যে ‘জুরিবোর্ড’ পুনর্গঠন করে প্রজ্ঞাপন জারি করে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়। সেখানে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবকে (চলচ্চিত্র) সভাপতি করে মোট সদস্য ১৩ জনের নাম প্রকাশ করা হয়। এতে সদস্যসচিব হিসেবে রাখা হয়, বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যানকে।

আরো পড়ুন:

জুরিবোর্ডের অন্য সদস্যদের তালিকায় ছিলেন অভিনেতা ইলিয়াস কাঞ্চন, নির্মাতা জাহিদুর রহিম অঞ্জন, সংগীত পরিচালক প্রিন্স মাহমুদ, চিত্রগ্রাহক বরকত হোসেন, অভিনেত্রী অপি করিম, সংগীতশিল্পী নাজমুন মুনিরা ন্যানসি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের টেলিভিশন, ফিল্ম ও ফটোগ্রাফি বিভাগের সভাপতি এস এম ইমরান হোসেন ও সাংবাদিক ওয়াহিদ সুজন। তাদের মধ্যে ইলিয়াস কাঞ্চন তার পদ থেকে সড়ে দাঁড়ালেন।

প্রত্যেকবারের মতো এবারো মোট ২৮টি শাখায় জাতীয় চলচ্চিত্র পুরস্কার দেওয়া হবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

ঢাকা/রাহাত/শান্ত

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়