ঢাকা     শুক্রবার   ২৭ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১২ ১৪৩১

অভিনেতা আলাউদ্দিন লাল মারা গেছেন

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৬, ২৬ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ১৮:২৯, ২৬ সেপ্টেম্বর ২০২৪
অভিনেতা আলাউদ্দিন লাল মারা গেছেন

ছোট পর্দার অভিনেতা আলাউদ্দিন লাল মারা গেছেন। বুধবার (২৫ সেপ্টেম্বর) দিবাগত রাতে রাজধানীর উত্তরার একটি হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার বয়স হয়েছিল ৮২ বছর।

অভিনেতা মুশফিক আর ফারহান জানান, অভিনেতা আলাউদ্দিন লাল দীর্ঘদিন ধরেই শ্বাসকষ্ট ও অ্যাজমায় ভুগছিলেন। বার্ধক্যজনিত জটিলতাও ছিল। তিন দিন ধরে তার শারীরিক অবস্থা খারাপ হতে থাকে। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। আজ (২৬ সেপ্টেম্বর) সকাল সাড়ে নয়টায় জানাজা শেষে উত্তরার ৪ নম্বর সেক্টরের কবরস্থানে তাকে দাফন করা হয়।

গত বছর অসুস্থ হয়ে রাজধানীর জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন আলাউদ্দিন লাল। অর্থ সংকটের কারণে চিকিৎসা থমকে ছিল। এরপর অভিনেতা মুশফিক আর ফারহান, নিলয় আলমগীরসহ অনেকে এগিয়ে আসেন। অভিনেতা আলাউদ্দিন লালকে তারা সবাই ‘লাল ভাই’ বা ‘লাল নানা’ নামে ডাকতেন।

আরো পড়ুন:

প্রিয় লাল ভাইয়ের মৃত্যুতে শোকাহত শোবিজ অঙ্গনের তারকারা।  লাল নানাকে হারিয়ে শোকাহত অভিনেতা নিলয় আলমগীর। ফেসবুক পোস্টে তিনি লিখেছেন, ‘লাল নানা আপনাকে অনেক মিস করব। আল্লাহ আপনাকে বেহেশত নসিব করুন, আমিন।’

অভিনেত্রী জান্নাতুল হিমি বলেন, ‘তিনি খুবই ভালো মানুষ ছিলেন। মিশুক প্রকৃতির ছিলেন। দেখা যায়, যারা একটু সিনিয়র, তাদের সঙ্গে স্বভাবতই শুটিংয়ে কম কথা হয়। সেখানে নানা ছিলেন খুবই সাদামাটা ও শিশুদের মতো। অনেক মজার মানুষ ছিলেন। সারাক্ষণ আমাদের আমোদে রাখতেন। এক সপ্তাহ আগেও আমরা একসঙ্গে অভিনয় করেছি। বয়স হয়েছিল। কিন্তু এত তাড়াতাড়ি চলে যাবেন এটা বুঝতে পারিনি।’

অভিনয় ক্যারিয়ারে তিন শতাধিক নাটকে অভিনয় করেছেন আলাউদ্দিন লাল। তার অভিনীত উল্লেখযোগ্য নাটক হলো— ‘কঞ্জুস’, ‘কঞ্জুস-২’, ‘মায়া’, ‘নীড়’, ‘হৃদয়জুড়ে তুমি’, ‘বিয়ে করবই’, ‘অপেক্ষা’ প্রভৃতি।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়