ঢাকা     সোমবার   ১৪ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২৯ ১৪৩১

বলিউডের ব্লকবাস্টার সিনেমার প্রস্তাব ফিরিয়েছেন দক্ষিণের পাঁচ তারকা

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:০৮, ১৪ অক্টোবর ২০২৪   আপডেট: ০৮:৩৬, ১৪ অক্টোবর ২০২৪
বলিউডের ব্লকবাস্টার সিনেমার প্রস্তাব ফিরিয়েছেন দক্ষিণের পাঁচ তারকা

সময়ের সঙ্গে সঙ্গে বিশ্বব্যাপী ভারতীয় সিনেমার প্রভাব বৃদ্ধি পাচ্ছে। একসময় বলিউড ফিল্ম ইন্ডাস্ট্রি ভারতের অন্য ফিল্ম ইন্ডাস্ট্রিকে নেতৃত্ব দিয়েছে। তবে তাতে এখন কিছুটা ভাটা পড়েছে। বরং জয়ের পতাকা উড়াচ্ছে ভারতের দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রি।

বলিউডের বেশ কিছু জনপ্রিয় সিনেমা রয়েছে। যা মুক্তির পর দর্শকদের যেমন ভালোবাসা কুড়িয়েছেন, তেমনি বক্স অফিসেও ঝড় তুলেছিল। এ তালিকায় রয়েছে— বজরঙ্গি ভাইজান, চেন্নাই এক্সপ্রেস, দাবাং থ্রি, সিংহম প্রভৃতি।

ব্লকবাস্টার এসব সিনেমায় অভিনয়ের জন্য দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রির কয়েকজন তারকা অভিনয়শিল্পীকে প্রথমে প্রস্তাব দেওয়া হয়েছিল। কিন্তু তা ফিরিয়ে দেন। প্রস্তাব ফিরিয়ে দেওয়া এসব তারকাদের নিয়ে এই প্রতিবেদন।

আরো পড়ুন:

আল্লু অর্জুন
বলিউডের ব্লকবাস্টার সিনেমা ‘বজরঙ্গি ভাইজান’। বলিউড সুপারস্টার সালমান খানের অন্যতম সাড়া জাগানো সিনেমা এটি। কবির খান পরিচালিত এ সিনেমা ২০১৫ সালে ১৭ জুলাই মুক্তির পর বিশ্বজুড়ে আলোড়ন তৈরি করেছিল। কিন্তু এ সিনেমায় সালমান খানের চরিত্রে অভিনয়ের জন্য প্রথমে প্রস্তাব দেওয়া হয়েছিল দক্ষিণী সিনেমার তারকা আল্লু অর্জুনকে। এরপর রজনীকান্তকে প্রস্তাব দেওয়া হলে তা ফিরিয়ে দেন এই সুপারস্টার। সর্বশেষ সালমান খান সিনেমাটিতে অভিনয় করে হইচই ফেলে দেন।

আনুশকা শেঠি
বলিউড অভিনেতা অজয় দেবগনের জনপ্রিয় সিনেমা ফ্যাঞ্চাইজি ‘সিংহম’। রোহিত শেঠি পরিচালিত এ ফ্যাঞ্চাইজির প্রথম পার্ট মুক্তি পায় ২০১১ সালে। সিনেমাটিতে অজয়ের বিপরীতে অর্থাৎ ‘কাব্য’ চরিত্রে অভিনয় করেন দক্ষিণী সিনেমার জনপ্রিয় অভিনেত্রী কাজল আগরওয়াল। ৪০ কোটি রুপি বাজেটের এ সিনেমা ১৪১ কোটি রুপির বেশি আয় করে। সিনেমাটির ‘কাব্য ভোসলে’ চরিত্রে অভিনয়ের জন্য প্রথমে আনুশকা শেঠিকে প্রস্তাব দেওয়া হয়েছিল। আনুশকা শেঠি মুখ ফেরালে এতে অভিনয় করেন কাজল আগরওয়াল।
 
মহেশ বাবু
পরিচালক সন্দীপ রেড্ডি ভাঙা নির্মিত আলোচিত বলিউড সিনেমা ‘অ্যানিমেল’। এতে প্রথমবার জুটি বেঁধে অভিনয় করেন রণবীর কাপুর-রাশমিকা মান্দানা। গত বছরের ১ ডিসেম্বর বিশ্বব্যাপী মুক্তির পর বক্স অফিসে হইচই ফেলে দেয়। সিনেমাটিতে ‘বিজয়’ চরিত্রে অভিনয় করেন রণবীর কাপুর। এ চরিত্র রূপায়নের জন্য দক্ষিণী সিনেমার সুপারস্টার মহেশ বাবুকে প্রথম প্রস্তাব দেওয়া হয়েছিল। কিন্তু মহেশ বাবু চরিত্রটিকে ‘ডার্ক’ বলে মন্তব্য করেন। পরে এ চরিত্র লুফে নেন রণবীর কাপুর।

দর্শন
সালমান খান অভিনীত জনপ্রিয় সিনেমা ফ্যাঞ্চাইজি ‘দাবাং’। বক্স অফিসে সাড়া জাগানো এ সিনেমার তৃতীয় কিস্তি ২০১৯ সালের ২০ ডিসেম্বর মুক্তি পায়। প্রভু দেবা পরিচালিত এ সিনেমা বক্স অফিসে ২৩০ কোটি রুপি আয় করে। এ সিনেমায় ‘বালি সিং’ চরিত্রে অভিনয় করেন সুদীপা। এই খল চরিত্রে অভিনয়ের জন্য কন্নড় সিনেমার অভিনেতা দর্শনকে প্রথমে প্রস্তাব দেওয়া হয়েছিল। কিন্তু রাজি না হওয়ায় চরিত্রটি রূপায়ন করেন সুদীপা।

নয়নতারা
রোহিত শেঠি নির্মিত আলোচিত বলিউড সিনেমা ‘চেন্নাই এক্সপ্রেস’। সিনেমাটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন শাহরুখ খান ও দীপিকা পাড়ুকোন। ২০১৩ সালের ৯ আগস্ট মুক্তি পায় এটি। ৭০ কোটি রুপি বাজেটের এ সিনেমা বিশ্বব্যাপী আয় করেছিল ৪২৪ কোটি রুপির বেশি। এ সিনেমার একটি ক্যামিও চরিত্রে অভিনয়ের জন্য দক্ষিণী সিনেমার লেডি সুপারস্টার নয়নতারাকে প্রস্তাব দেওয়া হয়েছিল। কিন্তু তা নাকচ করে দেন এই অভিনেত্রী। তবে গত বছর শাহরুখের ‘জওয়ান’ সিনেমার মাধ্যমে বলিউডে অভিষেক ঘটে নয়নতারার।

তথ্যসূত্র: বলিউড লাইফ, সিয়াসাত ডটকম

ঢাকা/শান্ত


সর্বশেষ

পাঠকপ্রিয়