ঢাকা     বুধবার   ১৬ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ৩১ ১৪৩১

নিরামিষভোজী ‘সুন্দর’ তারকা জ্যাকলিন-রিতেশ

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০১, ১৬ অক্টোবর ২০২৪   আপডেট: ১৩:০৬, ১৬ অক্টোবর ২০২৪
নিরামিষভোজী ‘সুন্দর’ তারকা জ্যাকলিন-রিতেশ

বলিউডের জনপ্রিয় তারকা অভিনয়শিল্পী জ্যাকলিন ফার্নান্দেজ ও রিতেশ দেশমুখ। তারা দুজনেই নিরামিষভোজী। চলতি বছর সবচেয়ে সুন্দর নিরামিষাশী তারকা হিসেবে নির্বাচিত হয়েছেন এ জুটি। পিপল ফর দ্য ইথিক্যাল ট্রিটমেন্ট অব অ্যানিমেলস (পেটা) ইন্ডিয়া এ তালিকা প্রকাশ করেছে।

পিপল ফর দ্য ইথিক্যাল ট্রিটমেন্ট অব অ্যানিমেলস (পেটা) ইন্ডিয়া জানিয়েছে, অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্দেজ ও অভিনেতা রিতেশ দেশমুখ নিরামিষাশী। প্রাণীদের জন্য তাদের কাজের স্বীকৃতিস্বরূপ পেটা ইন্ডিয়া থেকে সবচেয়ে সুন্দর নিরামিষভোজী তারকার খেতাব জিতেছেন।

প্রাণীর সুরক্ষায় সব ধরনের চেষ্টা করছেন জ্যাকলিন। পেটা ইন্ডিয়ার কাজকে বিভিন্নভাবে সমর্থন করে থাকেন তিনি। যার মধ্যে রয়েছে— জ্যাকলিনের ফ্রি গজরাজ ক্যাম্পেইনিং। এই ক্যাম্পেইনিংয়ের মাধ্যমে ৫০ বছরেরও বেশি সময় শিকলে বেঁধে রাখা একটি হাতিকে উদ্ধার করা হয়।

আরো পড়ুন:

তা ছাড়া নিরামিষ খাবার খেতে উৎসাহ প্রদান করা, অ্যাঙ্গোরা উলের ব্যবহারের বিরুদ্ধে একটি বিজ্ঞাপনে অভিনয় করেছেন তিনি। ঘোড়ায় টানা গাড়ি এড়ানোর পরামর্শও দিয়েছেন জ্যাকলিন।

রিতেশ দেশমুখ নিরামিষ খাওয়ার প্রচার করেন। এমনকি তার স্ত্রী জেনেলিয়ার সঙ্গে একটি নিরামিষ মাংসের সংস্থাও প্রতিষ্ঠা করেছিলেন।

পেটা ইন্ডিয়ার সেলিব্রিটি অ্যান্ড পাবলিক রিলেশনস ভাইস প্রেসিডেন্ট শচীন বাঙ্গেরা বলেন, ‘অভিনয় থেকে শুরু করে প্রাণী অধিকারের ক্ষেত্রে সক্রিয়তা দেখিয়ে জ্যাকলিন ফার্নান্দেজ এবং রিতেশ দেশমুখ সত্যিকারের সুপারস্টার হিসেবে নিজেদের প্রমাণ করেছেন।’

এই খেতাব ২০২০ সাল পর্যন্ত ‘হটেস্ট ভেজিটেরিয়ান সেলিব্রিটি অ্যাওয়ার্ড’ নামে প্রদান করা হতো। এই খেতাব বিজয়ীদের মধ্যে রয়েছেন— জিনাত আমান, জ্যাকি শ্রফ, ফাতিমা সানা শেখ, রাজকুমার রাও, আলিয়া ভাট, অক্ষয় কুমার, ভূমি পেডনেকার, শ্রদ্ধা কাপুর, সোনু সুদ, মানুষী চিল্লার, সুনীল ছেত্রী, আনুশকা শর্মা, কার্তিক আরিয়ান, বিদ্যুৎ জামওয়াল, শহিদ কাপুর, রেখা এবং অমিতাভ বচ্চন।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়