ঢাকা     বুধবার   ১৬ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ০ ১৪৩১

বিশ্বের শীর্ষ ১০ সুদর্শন অভিনেতার তালিকায় শাহরুখ

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৬, ১৬ অক্টোবর ২০২৪   আপডেট: ১৬:২৮, ১৬ অক্টোবর ২০২৪
বিশ্বের শীর্ষ ১০ সুদর্শন অভিনেতার তালিকায় শাহরুখ

পৃথিবীর সবচেয়ে সুদর্শন অভিনেতা অ্যারন টেলর-জনসন। ১০ জনের এই তালিকায় ভারত থেকে একজন জায়গা পেয়েছেন; আর তিনি হলেন বলিউড বাদশা শাহরুখ খান। গণিতের হিসাব এ কথা বলছে বলে জানিয়েছে যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদমাধ্যম নিউ ইর্য়ক পোস্ট।

প্রাচীন গ্রিক গণিত অনুসারে সৌন্দর্য পরিমাপ পদ্ধতি ‘গোল্ডেন রেশিও অব বিউটি ফাই স্ট্যান্ডার্ড’। এই পদ্ধতি অনুসারে সবাইকে ছাড়িয়ে গেছেন অ্যারন টেলর-জনসন। গোল্ডেন রেশিও মাপ অনুযায়ী ৩৪ বছর বয়সি এই অভিনেতার চেহারা ৯৩.০৪ শতাংশ নিখুঁত।

সারা পৃথিবী থেকে ১০ জনকে নির্বাচন করা হয়েছে। এ তালিকার দশম স্থানে রয়েছেন শাহরুখ খান। গোল্ডেন রেশিও মাপ অনুযায়ী ৫৮ বছর বয়সি এই অভিনেতার স্কোর ৮৬.৭৬ শতাংশ নিখুঁত।

আরো পড়ুন:

যুক্তরাজ্যের ফেমাস হার্লে স্ট্রিটের কসমেটিক সার্জন জুলিয়ান ডি সিলভা ‘গোল্ডেন রেশিও অব বিউটি ফাই স্ট্যান্ডার্ড’ পদ্ধতি ব্যবহার করে ১০ জনের এই তালিকা তৈরি করেছেন। শাহরুখের বিষয়ে জুলিয়ান বলেন, ‘গত ৩ দশক ধরে বলিউড কিং ভারতের সবচেয়ে বড় তারকাদের একজন। তার বয়স এখন ৫৮। এখনো দেখতে আকর্ষণীয়।’

এ তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছেন বৃটিশ অভিনেতা লুসিয়েন (৯২.৪১) , তৃতীয় পল মেসকাল (৯২.৩৮), চতুর্থ রবার্ট প্যাটিসন (৯২.১৫), পঞ্চম স্থানে রয়েছেন বৃটিশ অভিনেতা জ্যাক লোডেন (৯০.৩৩), ৬ষ্ঠ স্থানে জর্জ ক্লুনি (৮৯.৯), সপ্তম নিকোলাস হল্ট (৮৯.৮৪), অষ্টম ও নবম স্থানে যথাক্রমে চার্লস মেল্টন (৮৮.৪৬), ইদ্রিস এলবা (৮৭.৯৪)।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়