ঢাকা     শুক্রবার   ১৮ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ২ ১৪৩১

নির্মিত হতে যাচ্ছে ‘বাহুবলি থ্রি’!

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩১, ১৮ অক্টোবর ২০২৪  
নির্মিত হতে যাচ্ছে ‘বাহুবলি থ্রি’!

ভারতের বরেণ্য নির্মাতা এসএস রাজামৌলি নির্মিত বহুল আলোচিত সিনেমা ‘বাহুবলি’। এ সিনেমা ফ্যাঞ্চাইজি প্রভাসকে তারকা হিসেবে নতুন করে জন্ম দিয়েছে।

‘বাহুবলি টু’ নির্মাণের সময়েই পরিচালক রাজামৌলি সিনেমাটির তৃতীয় পার্ট নির্মাণের কথা জানিয়েছিলেন। এটি মুক্তির পর কেটে গেছে ৭ বছর। কিন্তু এ ফ্যাঞ্চাইজির নতুন কোনো পার্ট আসেনি। দীর্ঘদিন পর জানা গেল, নির্মিত হতে যাচ্ছে ‘বাহুবলি থ্রি’।

তামিল সিনেমার প্রযোজক কে. ই. জ্ঞানভেল রাজা দেশিমার্টিনি-কে সাক্ষাৎকার দিয়েছেন। এ আলাপচারিতায় তিনি বলেন, “বাহুবলি থ্রি’ নির্মাণের বিষয়টি পরিকল্পনা পর্যায়ে রয়েছে। গত সপ্তাহে নির্মাতাদের সঙ্গে আলাপকালে বিষয়টি জানতে পেরেছি। ‘বাহুবলি’ ও ‘বাহুবলি টু’ পরপর নির্মিত হয়েছে। কিন্তু ‘বাহুবলি থ্রি’ খানিকটা বিরতি দিয়ে নির্মাণের পরিকল্পনা করেছেন তারা।”

আরো পড়ুন:

বিরতি নিয়ে ‘বাহুবলি থ্রি’ নির্মাণের কারণ ব্যাখ্যা করে কে. ই. জ্ঞানভেল রাজা বলেন, “কল্কি’ মুক্তি পেয়েছে। আরো দুটো সিনেমার পর ‘কল্কি টু’ নির্মিত হবে। একইভাবে ‘সালার’ ও ‘সালার টু’ সিনেমার মাঝে বিরতি থাকবে। দর্শক চরিত্রের সঙ্গে নিজেকে যুক্ত করে ফেললে, বিরতি নিয়ে সেই সিনেমা নির্মিত হলেও তারা তা উপভোগ করেন। উদাহরণ স্বরূপ— সুরিয়ার ‘সিংহম’ সিরিজের কথা বলতে পারি। এ সিরিজের প্রত্যেক সিনেমার মাঝে ৩-৪টি সিনেমার বিরতি ছিল।”

এসএস রাজামৌলি নির্মিত ‘বাহুবলি’ সিনেমা ২০১৫ সালের ১০ জুলাই মুক্তি পায়। শুধু ভারত নয়, সারা বিশ্বে আলোড়ন ফেলেছিল সিনেমাটি। এর মাধ্যমে রাতারাতি তারকা খ্যাতি লাভ করেন প্রভাস। ১৮০ কোটি রুপি বাজেটের এ সিনেমা মোট আয় করেছিল ৬০৫ কোটি রুপি।

২০১৭ সালের ২৮ এপ্রিল মুক্তি পায় ‘বাহুবলি টু’। ২৫০ কোটি রুপি বাজেটের সিনেমাটি আয় করেছিল ১৮১০ কোটি রুপি। এটিও পরিচালনা করেন এসএস রাজামৌলি।

এ ফ্যাঞ্চাইজির দুটো সিনেমার গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেন— প্রভাস, আনুশকা শেঠি, রানা দাগ্গুবতি, তামান্না ভাটিয়া, রামায়্যা কৃষ্ণান, সুদীপ, প্রভাকর প্রমুখ।

ঢাকা/শান্ত


সর্বশেষ

পাঠকপ্রিয়