ঢাকা     শুক্রবার   ১৮ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ২ ১৪৩১

ফের হাসপাতালে বর্ষীয়ান অভিনেত্রী লিলি চক্রবর্তী

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১১, ১৮ অক্টোবর ২০২৪   আপডেট: ১৩:১৩, ১৮ অক্টোবর ২০২৪
ফের হাসপাতালে বর্ষীয়ান অভিনেত্রী লিলি চক্রবর্তী

ফের হাসপাতালে ভর্তি করা হয়েছে ভারতীয় বাংলা সিনেমার বর্ষীয়ান অভিনেত্রী লিলি চক্রবর্তীকে। গত ৬ অক্টোবর হাঁটুর ব্যথা নিয়ে কলকাতার বিধাননগরের একটি হাসপাতালে ভর্তি হন ৮২ বছর বয়সি এই অভিনেত্রী।

ভারতীয় একটি গণমাধ্যম জানিয়েছে, হাঁটুতে প্রচন্ড ব্যথা নিয়ে ৬ অক্টোবর হাসপাতালে ভর্তি হন লিলি চক্রবর্তী। শারীরিক পরীক্ষায় তার মূত্রনালিতে সংক্রমণ ধরা পড়েছে। সেখানে নীলরতন নাইয়ার অধীনে চিকিৎসাধীন রয়েছে।

ভারতীয় একটি গণমাধ্যমে লিলি চক্রবর্তী বলেন, “পূজার আগে ধারাবাহিকের বাড়িতি পর্বের শুটিংয়ের চাপ থাকে। সেই অনুযায়ী ধারাবাহিক ‘নিমফুলের মধু’ শুটিং করছিলাম। হঠাৎ অসুস্থ হয়ে পড়ি। হাঁটু ব্যথায় কাবু হয়ে পড়ি। ব্যথার কারণে হাঁটতে কষ্ট হচ্ছিল। একটু হাঁটলেই হাঁফিয়ে পড়ছিলাম।”

আরো পড়ুন:

বর্তমান শারীরিক অবস্থার কথা জানিয়ে লিলি চক্রবর্তী বলেন, ‘হাঁটুর ব্যথা এখন অনেক কম। হাঁটতেও কষ্ট হচ্ছে না। হাঁফাচ্ছি না। অনেকটাই ভালো আছি। তাই চিকিৎসক শুক্রবার আমাকে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।’

এবার বাড়ি ফিরে টানা বিশ্রামে থাকার নির্দেশ দিয়েছেন চিকিৎসক। এ বিষয়ে লিলি চক্রবর্তী জানান, এখনই শুটিংয়ে ফিরবেন না তিনি। সম্পূর্ণ সুস্থ হয়ে ফের চিকিৎসকের কাছে যাবেন। চিকিৎসক অনুমতি দিলে তখন অবস্থা বুঝে ব্যবস্থা নেবেন।

অসুস্থ হয়ে পড়ায় কয়েক মাস আগে হাসপাতালে ভর্তি হয়েছিলেন লিলি চক্রবর্তী। ১২ দিন হাসপাতালে ভর্তি ছিলেন। বাসায় ফিরে শারীরিক অবস্থা নিয়ে টিভি নাইনকে তিনি বলেছিলেন, ‘আমার তো শরীর ভালো যাচ্ছে না। হাই ব্লাড সুগার। হাঁপানি। সিওপিডি (ফুসফুসের সমস্যা)। এই তিনটি কারণে আমাকে হাসপাতালে ভর্তি হতে হয়েছিল। আমার তো আগে থেকেই সিওপিডি ছিল। আমার ফুসফুস খুবই দুর্বল। এবার খুবই কাবু করে ফেলেছিল।’

১৯৪১ সালের ৮ আগস্ট ঢাকায় জন্মগ্রহণ করেন লিলি চক্রবর্তী। পরবর্তীতে পরিবারের সঙ্গে পাড়ি জমান কলকাতায়। ১৯৫৮ সালে ‘ভানু পেলো লটারি’ সিনেমার মাধ্যমে অভিনয় ক্যারিয়ার শুরু করেন তিনি। তারপর ‘দেওয়া নেওয়া’, ‘এই করেছো ভালো’, ‘জন অরণ্য’, ‘দুই পুরুষ’, ‘কলঙ্কিণী কঙ্কাবতী’ মতো অসংখ্য সিনেমায় অভিনয় করে দর্শকের মন জয় করেন এই অভিনেত্রী। 

শুধু তাই নয় ‘চুপকে চুপকে’, ‘এক দিন আচানক’-এর মতো হিন্দি চলচ্চিত্রেও অভিনয় করেছেন লিলি চক্রবর্তী। এই প্রবীণ বয়েসেও অভিনয় করেছেন ‘রাজকাহিনী’, ‘পোস্তো’, ‘বিবাহ ডায়েরিজ’-এর মতো চলচ্চিত্রে। এখনো টিভি ধারাবাহিকে অভিনয় করছেন তিনি।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়