ঢাকা     সোমবার   ২১ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ৫ ১৪৩১

১ হাজার কোটিতে ধর্মা প্রোডাকশনের শেয়ার বেচে দিলেন করন জোহর

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪৪, ২১ অক্টোবর ২০২৪   আপডেট: ১৭:৫৪, ২১ অক্টোবর ২০২৪
১ হাজার কোটিতে ধর্মা প্রোডাকশনের শেয়ার বেচে দিলেন করন জোহর

ধর্মা প্রোডাকশনের ৫০ শতাংশ শেয়ার বেচে দিলেন প্রতিষ্ঠানটির কর্ণধার বলিউড নির্মাতা ও প্রযোজক করন জোহর। ১ হাজার কোটি রুপিতে স্বনামধন্য প্রতিষ্ঠানটির শেয়ার ক্রয় করেছে সেরাম ইনস্টিটিউটের কর্ণধার আদার পুনাওয়ালা।

সেরিন এন্টারটেইনমেন্টেরও কর্ণধার আদার পুনাওয়ালা। মূলত, এই ৫০ শতাংশ শেয়ার সেরিন এন্টারটেইনমেন্টের নামে ক্রয় করেছেন তিনি। সোমবার (২১ অক্টোবর) ধর্মা প্রোডাকশন ও সেরিন এন্টারটেইনমেন্ট আলাদা আলাদা বিবৃতিতে এ তথ্য জানিয়েছে।

বিবৃতির বরাত দিয়ে এনডিটিভি জানিয়েছে, ধর্মা প্রোডাকশনের ৫০ শতাংশ শেয়ার ক্রয় করেছেন আদার পুনাওয়ালা। বাকি ৫০ শতাংশের মালিক থাকবেন করন জোহর। ১ হাজার কোটি রুপিতে এই শেয়ার বিক্রি করেছেন করন জোহর।

আরো পড়ুন:

এ বিষয়ে করন জোহর বলেন, ‘ধর্মা প্রোডাকশন জন্মলগ্ন থেকেই ভারতীয় সংস্কৃতিকে ধারণ এবং হৃদয়গ্রাহী গল্প বলে আসছে। আমার বাবা এমন চলচ্চিত্র নির্মাণের স্বপ্ন দেখতেন। ধর্মার উত্তরাধিকারকে নতুন উচ্চতায় নিয়ে যাওয়ার জন্য আমার ঘনিষ্ঠ বন্ধু আদারের সঙ্গে আজ থেকে যৌথভাবে যাত্রা শুরু করছি।’

আইকনিক প্রতিষ্ঠানের মালিকা পেয়ে উচ্ছ্বসিত আদার পুনাওয়ালা। তিনি বলেন, ‘আমার বন্ধু করণ জোহরের সঙ্গে দেশের সবচেয়ে আইকনিক প্রোডাকশন হাউজগুলোর একটির পার্টনার হওয়ার সুযোগ পেয়ে আনন্দিত। আশা করছি, ধর্মাকে গড়ে তুলব এবং সামনে এগিয়ে নিয়ে যাব।’

১৯৭৯ সালে ধর্মা প্রোডাকশন প্রতিষ্ঠা করেন করন জোহরের বাবা যশ জোহর। পুরোনো এই প্রতিষ্ঠান অনেক জনপ্রিয় ও ব্যবসাসফল সিনেমা নির্মাণ করেছে। ২০০৪ সাল মারা যান যশ জোহর। তবে তার অনেক আগেই প্রতিষ্ঠানটির হাল ধরেন করন জোহর। কিন্তু গত কয়েক বছর ধরেই করন জোহরের প্রযোজনা প্রতিষ্ঠান ধর্মা প্রোডাকশন লোকসান গুনছে। প্রতিষ্ঠানটিকে বাঁচাতে নতুন বিনিয়োগকারী খুঁজছিলেন করন জোহর।

২০২২ সালে প্রযোজনা প্রতিষ্ঠানটির বড় বাজেটের ‘লাইগার’ সিনেমা বক্স অফিসে ব্যর্থ হয়। ‘ব্রহ্মাস্ত্র’ লাভের মুখ দেখলেও ‘গোবিন্দ নাম মেরা’, ‘সেলফি’-এর মতো সিনেমা ফ্লপ করে। তা ছাড়া ‘রকি আউর রানি কি প্রেম কাহানি’ সিনেমাও লাভের মুখ দেখেনি।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়