ঢাকা     মঙ্গলবার   ২৯ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ১৩ ১৪৩১

আমি আপনাদের বিজয় হিসেবে এসেছি: রাজনীতির মঞ্চে বিজয়

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫২, ২৮ অক্টোবর ২০২৪  
আমি আপনাদের বিজয় হিসেবে এসেছি: রাজনীতির মঞ্চে বিজয়

শিশুশিল্পী হিসেবে রুপালি জগতে পা রেখে তামিল সিনেমার শীর্ষ নায়কদের একজনে পরিণত হয়েছেন থালাপাতি বিজয়। সর্বশেষ ‘থালাপাতি ৬৯’ সিনেমার জন্য ২৭৫ কোটি রুপি পারিশ্রমিক নিয়েছেন তিনি। ক্যারিয়ারের তুঙ্গে থাকা অবস্থায় ‘তামিলাগা ভেটরি কাজাগম’ নামে রাজনৈতিক দল গঠন করেছেন এই নায়ক।

প্রায় ৮ মাস আগে রাজনীতি করার ঘোষণা দেন থালাপাতি বিজয়। প্রথমবারের মতো নিজের দলের কোনো জনসভায় দেখা গেল বিজয়কে। রোববার (২৭ অক্টোবর) তামিলনাড়ু রাজ্যের বিক্রবান্দি শহরে দলের সম্মেলনে যোগ দেন এই তারকা অভিনেতা।

দ্য ফ্রি প্রেস জার্নাল এক প্রতিবেদনে জানিয়েছে, গতকাল বিজয়ের রাজনৈতিক জনসভায় ৩ লাখ মানুষ উপস্থিত হয়েছিলেন।

আরো পড়ুন:

জনসভায় বিজয় বলেন, ‘আমি আমার ক্যারিয়ারের সর্বোচ্চ পর্যায়ে রয়েছি। আমি এটিকে ছুড়ে ফেলে দিচ্ছি, আমার পারিশ্রমিক ছুড়ে ফেলে দিচ্ছি। আমি আপনাদের বিজয় হিসেবে আপনাদের কাছে এসেছি। আমি আপনাদের ওপরে সমস্ত আস্থা-বিশ্বাস রাখছি।’

রাজনীতিতে যোগ দেওয়ার আগের ভাবনার কথা উল্লেখ করে বিজয় বলেন, ‘আগে ভাবতাম রাজনীতি কেন? কিন্তু শুধু নিজেকে নিয়ে ভাবা কি স্বার্থপরতা নয়?’

ভক্তরাই তাকে সুপারস্টার বানিয়েছে। তা স্মরণ করে বিজয় বলেন, ‘প্রথমে তারা আমাকে বলেছিল, আমার চেহারা ভালো না। এরপর বলেছিল, আমার ব্যক্তিত্ব ভালো না। তারপর তারা আমার স্টাইল নিয়ে, আমার চুল নিয়ে, আমার হাঁটাচলা নিয়ে লজ্জা দিয়েছে। কিন্তু সেই সময়ে আপনাদের ভালোবাসা আমাকে স্থির রেখেছিল। সেই ভালোবাসা এবং বিশ্বাসই আজ আমাকে রাজনীতিতে নিয়ে এসেছে।’

২০২৬ সালের তামিলনাড়ুর বিধানসভা নির্বাচন ঘিরে আপাতত প্রস্তুতি নিচ্ছেন বিজয়। পাশাপাশি ‘থালাপাতি ৬৯’ সিনেমার শুটিং চালিয়ে যাচ্ছেন তিনি।

থালাপাতি বিজয়ের বাবার নাম এসএ চন্দ্রশেখর। তিনি ছিলেন তামিল সিনেমার পরিচালক। মা শোভা চন্দ্রশেখর ছিলেন গায়িকা। মাত্র ১০ বছর বয়সে শিশুশিল্পী হিসেবে অভিনয়ে নাম লেখান বিজয়। ‘বেট্রি’ নামের সিনেমাটি পরিচালনা করেন তার বাবা। প্রথম সিনেমার জন্য ৫০০ রুপি পারিশ্রমিক পেয়েছিলেন। এরপর বেশ কয়েকটি সিনেমায় দেখা যায় তাকে।

রুপালি পর্দায় অভিষেকের আট বছর পর অর্থাৎ ১৯৯২ সালে ‘নালায়া থেরপু’ সিনেমার প্রথম নায়ক চরিত্রে অভিনয়ের সুযোগ পান। তার প্রথম ব্লকবাস্টার সিনেমা ‘পুভে উনাকাগা’। এটি মুক্তি পায় ১৯৯৬ সালে। তবে ২০০৩ সালে মুক্তি পাওয়া এই অভিনেতার ‘থিরুমালাই’ সিনেমাটি তার ক্যারিয়ারে নতুন মাত্রা যুক্ত করে।

পরের বছর ‘ঘিল্লি’ সিনেমায় একজন কাবাডি খেলোয়াড়ের ভূমিকায় অভিনয় করে সকলের মন কাড়েন বিজয়। এই সিনেমার মাধ্যমে প্রথম তামিল অভিনেতা হিসেবে বক্স অফিসে ৫০ কোটি রুপি আয় করেন। পরবর্তী সময়ে ‘থিরুপাচি’, ‘সাচেন’, ‘শিবাকাসি’, ‘পক্কিরি’, ‘কাবালান’, ‘নানবান’, ‘থুপ্পাক্কি’, ‘কাত্থি’, ‘মার্সাল’, ‘সরকার’, ‘মাস্টার’ প্রভৃতি সিনেমা তাকে তুমুল জনপ্রিয়তা এনে দেয়।

ঢাকা/শান্ত


সর্বশেষ

পাঠকপ্রিয়