ঢাকা     বৃহস্পতিবার   ০৩ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ১৮ ১৪৩১

টানা বৃষ্টিতে রাজধানীতে ভোগান্তি, শনিবার পর্যন্ত বৃষ্টির পূর্বাভাস

রাইজিংবিডি ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৩৭, ৩ অক্টোবর ২০২৪   আপডেট: ০৮:৪১, ৩ অক্টোবর ২০২৪
টানা বৃষ্টিতে রাজধানীতে ভোগান্তি, শনিবার পর্যন্ত বৃষ্টির পূর্বাভাস

ছবি: সংগৃহীত

রাজধানীতে বুধবার সন্ধ্যা থেকেই মুষলধারে নেমেছে বৃষ্টি। গতরাতেও বৃষ্টি হয়েছে। আজ বৃহস্পতিবার (৩ অক্টােবর) সকাল ৮টা পর্যন্ত বৃষ্টি হয়েছে।টানা বৃষ্টিতে রাজধানীর বিভিন্ন সড়কে তৈরি হয়েছে জলাবদ্ধতা। বেড়েছে যানজট। এতে নগরবাসীর ভোগান্তি বেড়েছে।

আবহাওয়া অধিদপ্তর বলছে, শনিবার পর্যন্ত দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হতে পারে। এ সময় কোথাও কোথাও ভারী বৃষ্টিরও সম্ভাবনা আছে। মৌসুমি বায়ু সক্রিয় হয়ে ওঠার কারণেই বঙ্গোপসাগরে গভীর মেঘমালা সৃষ্টি হয়েছে। এর ফলে বিশেষ করে উপকূলীয় এলাকায় ঝড়ো হাওয়ার আশঙ্কা রয়েছে বলেও জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

পড়ুন:  টানা বৃষ্টিতে ডুবেছে পুরান ঢাকা

আরো পড়ুন:

এদিকে সতর্কতা জারি করা হয়েছে দেশের চার সমুদ্রবন্দরে।আবহাওয়াবিদ মো. হাফিজুর রহমান গণমাধ্যমকে বলেন, বুধবার সন্ধ্যা ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত শুধু রাজধানীতেই বৃষ্টি হয়েছে ২৮ মিলিমিটার। আগামীকালের মধ্যে সাগরে লঘুচাপ সৃষ্টি হতে পারে। এতে করে আগামী দু-তিন দিন বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে।

আবহাওয়ার এক সতর্ক বার্তায় বলা হয়েছে, সক্রিয় মৌসুমি বায়ুর প্রভাবে উত্তর বঙ্গোপসাগর ও বাংলাদেশের উপকূলীয় এলাকায় গভীর সঞ্চালনশীল মেঘমালা সৃষ্টি হয়েছে। এর প্রভাবে বাংলাদেশের উপকূলীয় এলাকা, উত্তর বঙ্গোপসাগর এবং সমুদ্র বন্দরসমূহের ওপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এজন্য চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ৩ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। পাশাপাশি, উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করা মাছ ধরার নৌকা ও ট্রলারগুলোকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি এসে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আজ বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। এ সময় সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা এক থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে।

/এসবি/


সর্বশেষ

পাঠকপ্রিয়