ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

দুই বই নিয়ে মেলায় সোহেল নওরোজ

সাইফ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৪৪, ১৬ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দুই বই নিয়ে মেলায় সোহেল নওরোজ

অমর একুশে গ্রন্থমেলায় (২০২০) প্রকাশিত হয়েছে কথাসাহিত্যিক সোহেল নওরোজের দুটি বই।

কুঁড়েঘর প্রকাশনী প্রকাশ করেছে লেখকের দ্বিতীয় উপন্যাস ‘অসুখপাখি’। বইটির প্রচ্ছদ করেছেন হিমেল হক। বইমেলার ৪০৫-৪০৬ নম্বর স্টলে বইটি পাওয়া যাচ্ছে।

পরিবার পাবলিকেশন্স থেকে প্রকাশিত হয়েছে রম্যগল্পের বই ‘লুঙ্গি অথবা চেতনার গল্প’। রাজীব দত্তের নামলিপিতে বইটির প্রচ্ছদ এঁকেছেন কাওছার মাহমুদ। বইটি পাওয়া যাচ্ছে বইমেলার ২৭০ নম্বর স্টলে।

‘অসুখপাখি’ গ্রামীণ পটভূমির উপন্যাস। নব্বই দশকের গ্রামের আবহ ধরা হয়েছে উপন্যাসটিতে। উপন্যাসের কাহিনি আবর্তিত হয়েছে মাদ্রাসাপড়ুয়া এক ছাত্রকে কেন্দ্র করে। যে হঠাৎ করেই কিছু বিরূপ পরিস্থিতির শিকার হয়, অনিশ্চয়তায় পড়ে তার জীবন। একের পর এক অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটতে থাকে। মূলত  ছেলেটি এবং তার চারপাশের মানুষগুলোর সুখ-দুঃখের আখ্যান ‘অসুখপাখি’। বইটির মূল্য ২৫০ টাকা।

‘লুঙ্গি অথবা চেতনার গল্প’ বইটি রম্যগল্পের সংকলন। এতে মোট ১৫টি গল্প রয়েছে। বইটিতে মূলত সমসাময়িক বিষয়কে হালকা রসে ভেজানোর চেষ্টা করা হয়েছে। ঠিক রম্য নয়, গল্পগুলোতে বাস্তবতার ছোঁয়া ও ছায়া থাকায় লেখক এগুলোর নাম দিয়েছেন- রসগল্প। বইটির ভূমিকা লিখেছেন কার্টুনিস্ট ও রম্যলেখক আহসান হাবীব। বইটির দাম রাখা হয়েছে ১৮৫ টাকা।


ঢাকা/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়