ঢাকা     শনিবার   ২১ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৬ ১৪৩১

বইমেলায় নজরুল বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর ‘মস্তকের বিস্ফোরণ’

ফাগুনের মলাট ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৮, ৮ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ২০:২৯, ৮ ফেব্রুয়ারি ২০২৪
বইমেলায় নজরুল বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর ‘মস্তকের বিস্ফোরণ’

বাংলা একাডেমি আয়োজিত অমর একুশে বইমেলা ২০২৪ এ প্রকাশিত হয়েছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আমিরুল ইসলাম বাপনের প্রথম কাব্যগ্রন্থ ‘মস্তকের বিস্ফোরণ’। বইটি প্রকাশ করছে শিখা প্রকাশনী। 

সাদিত-উজ্-জামানের প্রচ্ছদে পাঁচ ফর্মার বইটিতে ৬৯টি কবিতাসহ রেজিমেন্ট নামে রয়েছে দুই লাইনের ১৯টি অনুকবিতা। বইটির মূল্য রাখা হয়েছে ৩০০ টাকা।

মেলায় দ্বিতীয় সপ্তাহ থেকে শিখা প্রকাশনীর ৩০০, ৩০১, ৩০২ ও ৩০৩ নম্বর স্টলে বইটি পাওয়া যাবে। এছাড়াও অনলাইনে রকমারি ও বইফেরীসহ বেশ কয়েকটি প্লাটফর্মে অর্ডার করে ঘরে বসেই বইটি সংগ্রহ করা যাবে।

আমিরুল ইসলাম বাপন পড়াশোনা করছেন নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের আইন ও বিচার বিভাগে। তার কবিতায় রয়েছে আগ্রাসন, হাহাকার, প্রেমহীনতা, ভালোবাসাবাসি, রেষারেষি, উদার-সম্প্রীতি, ব্যর্থতা ও সম্ভাবনা।

কাব্যগ্রন্থ ‘মস্তকের বিস্ফোরণ’ নিয়ে কবি বাপন বলেন, চারপাশে ঘটা নানা অসঙ্গতি থেকে জাগ্রত দুঃখবোধ ও ক্ষোভই হলো আমার লেখালেখির কারণ। লেখালেখিটা চলছে ছোটবেলা থেকেই। কবিতায় প্রকাশ করা নিজের উপলদ্ধ বিষয়গুলোর সমন্নয়কে বই রূপে মানুষের কাছে পৌছে দেবার স্বপ্ন ছিল। পরে আবার কিছু মোহ-বিরহের কবিতাও যুক্ত হলে দেখি, সব ধরনের কবিতা দিয়েই বইটা করতে পারছি। শিখা প্রকাশনী থেকে আসা ‘মস্তকের বিস্ফোরণ’ নামের এই বইটি পড়ে পাঠক-মগজ নূন্যতম হলেও বিস্ফোরিত হবে, এ আমার বিশ্বাস।

/তৈয়ব/মেহেদী/


সর্বশেষ

পাঠকপ্রিয়