ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

বইমেলায় মনিরুজ্জামান উজ্জ্বলের ‘যাপিত জীবনের গল্প’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৮, ৯ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১৬:১১, ৯ ফেব্রুয়ারি ২০২৪
বইমেলায় মনিরুজ্জামান উজ্জ্বলের ‘যাপিত জীবনের গল্প’

এবারের অমর একুশে বইমেলায় পাওয়া যাচ্ছে সাংবাদিক মনিরুজ্জামান উজ্জ্বলের বই ‘যাপিত জীবনের গল্প’। সাংবাদিকতা পেশায় দুই যুগেরও বেশি সময় কাটিয়ে দিলেও এটি তার প্রকাশিতব্য প্রথম বই।

লেখক বইটিতে সাংবাদিকতা পেশার সুখ-দুঃখ, হাসি-কান্না, প্রিয়-অপ্রিয় এবং বিব্রতকর পরিস্থিতির পাশাপাশি গ্রাম ও শহরে জীবনের নানা বাস্তব ঘটনা তুলে ধরেছেন।

মনিরুজ্জামান উজ্জ্বলের সাংবাদিকতার পথচলা শুরু দৈনিক বাংলার বাণীর মাধ্যমে। পরবর্তীতে দৈনিক যুগান্তর, দৈনিক সমকাল, ইংরেজি দৈনিক ঢাকা ট্রিবিউন হয়ে বর্তমানে দেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগো নিউজ ২৪ ডট কমে প্ল্যানিং এডিটর হিসেবে কর্মরত আছে।

বইটির বিষয়বস্তু সম্পর্কে জানতে চাইলে মনিরুজ্জামান উজ্জ্বল বলেন, দুই যুগের বেশি সময় রিপোর্টার হিসেবে কাজ করেছি। দেশের প্রথিতযশা সম্পাদক প্রয়াত গোলাম সারওয়ার, মুসা আহমেদ এবং শফিকুল আজিজ মুকুল আজিজসহ প্রখ্যাত সম্পাদকদের সঙ্গে কাজ করার সুযোগ হয়েছে। রিপোর্টিং পেশায় থাকার কারণে সমাজের উচ্চবিত্ত থেকে শুরু করে নিম্নবিত্ত সকল শ্রেণি-পেশার মানুষের সঙ্গে চলাফেরার সুযোগ হয়েছে।

তিনি বলেন, জীবনের ঝুঁকি নিয়ে একজন প্রকৃত রিপোর্টারকে নানা ঘটনা প্রবাহের মধ্য দিয়ে সামনে এগোতে হয়। তবে দুঃখজনক হলেও সত্যি সব ঘটনা প্রকাশিত হয় না। নানা কারণে ধামাচাপা পড়ে। ফলে রিপোর্টারের অক্লান্ত পরিশ্রমের ফসল গুরুত্বপূর্ণ সংবাদটি পাঠক পর্যন্ত পৌঁছায় না। সেসব অজানা ঘটনা পাঠকের কাছে সবিস্তারে তুলে ধরতেই এই ক্ষুদ্র প্রয়াস।

‘যাপিত  জীবনের গল্প’ বইটি পড়ার মাধ্যমে পাঠক অনেক অজানা তথ্য জানতে পারবেন। ৩৪টি উল্লেখযোগ্য ঘটনার গল্প নিয়ে বইটির প্রথম খণ্ড সাজানো হয়েছে।’- বলেন মনিরুজ্জামান উজ্জ্বল।

‘যাপিত জীবনের গল্প’ বইটি ঝুমঝুমি প্রকাশন থেকে প্রকাশিত হবে। বইমেলায় ৭০ ও ৭১ নম্বর স্টলে পাওয়া যাবে বইটি।

মেয়া/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ