ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

খুমেক হাসপাতালে যন্ত্রণায় কাতর ৪ শিশু

মুহাম্মদ নূরুজ্জামান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৪, ৯ আগস্ট ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
খুমেক হাসপাতালে যন্ত্রণায় কাতর ৪ শিশু

হাতের কব্জি উড়ে যাওয়া শিশু আবদুর রহমান ও পাশে আহত আশিকুর রহমান (ছবি : নূরুজ্জামান)

নিজস্ব প্রতিবেদক, খুলনা : হাসপাতালের বিছানায় শুয়ে যন্ত্রণায় কাতরাচ্ছে চার শিশু। কুড়িয়ে পাওয়া ককটেল বিস্ফোরণে গুরুতর আহত এই চার শিশুকে রোববার সকাল সাড়ে ১১টায় খুমেক হাসপাতালে আনা হয়।

 

এর আগে সকাল সাড়ে ৯টার দিকে তারা যশোরের অভয়নগর উপজেলার কলেজপাড়া এলাকায় ককটেল বিস্ফোরণে আহত হয়।

 

খুমেক হাসপাতালের তৃতীয় তলার সার্জারি ওয়ার্ডে ভর্তি চার শিশু হলো- উপজেলার নওয়াপাড়া কলেজপাড়া এলাকার হুমায়ুন কবীরের ছেলে আবদুর রহমান (১১), একই এলাকার আজিম সর্দার ছেলে আশিকুর রহমান (৮), মিন্টু হাওলাদারের মেয়ে ফাতেমা  খাতুন (৮) ও আসলাম গাজীর ছেলে অনিক গাজী (১০)।

 

এদের মধ্যে আবদুর রহমানের ডান হাতের কব্জি উড়ে গেছে এবং দুই পায়েই যখম হয়েছে। আশিকুর রহমানের হাত-পা এবং বুকে স্প্লিন্টারের আঘাত লেগেছে। ফাতেমা খাতুনের চোখে স্প্লিন্টার ঢুকে গেছে এবং অনিক গাজীর হাত-পা, মুখ এবং বুকে আঘাত লেগেছে।

 

খুমেকের চিকিৎসক ড. পলাশ কুমার দে জানান, ডাক্তারদের যতটুকু করার তারা করেছেন। শিশুগুলোকে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে। তাদের অবস্থা এখন আশঙ্কামুক্ত। তবে তাদের সবার পরিবার হতদরিদ্র হওয়ায় উন্নত চিকিৎসার ব্যয়ভার বহন করার অনিশ্চয়তা দেখা দিয়েছে।

 

অভয়নগর থানার অফিসার ইনচার্জ নাসির উদ্দিন জানান, সকালে কলেজপাড়া এলাকার আনিছ সরদারের পুকুর পাড় সংলগ্ন বাগানে তাল কুড়াতে যায় ওই চার শিশু। এ সময় কুড়িয়ে পাওয়া একটি ব্যাগ খুলে লালটেপ জড়ানো ক্রিকেট বল আকৃতির কয়েকটি ককটেল পেয়ে খেলনা ভেবে ছুড়ে মারলে তা বিস্ফোরিত হয়।

 

ঘটনা জানতে পেরে স্থানীয়রা তাদের উদ্ধার করে প্রথমে অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য তাদের খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

 

 

 

 

রাইজিং বিডি/খুলনা/৯ জুলাই ২০১৫/মুহাম্মদ নূরুজ্জামান/সনি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়