ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ঢাকা - চট্টগ্রাম মহাসড়কে পুলিশ প্রহরায় চলছে যানবাহন

রেজাউল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৯, ২৫ নভেম্বর ২০১৩   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঢাকা - চট্টগ্রাম মহাসড়কে পুলিশ প্রহরায় চলছে যানবাহন

ঢাকা - চট্টগ্রাম মহাসড়কে পুলিশ প্রহরায় যানবাহন চলছে

নিজস্ব প্রতিবেদক
চট্টগ্রাম, ২৫ নভেম্বর : অব্যাহত নাশকতা, জ্বালাও- পোড়াও কর্মসূচির মধ্যে মারাত্মক ঝুঁকির মধ্যে রয়েছে দেশের প্রধান সড়ক যোগাযোগের লাইফ লাইন খ্যাত ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক। যে কোন রাজনৈতিক কর্মসূচিতে দলগুলোর প্রধান টার্গেটে পরিণত হয়েছে এই মহাসড়কটি।

মূলত চট্টগ্রামের মিরসরাই থেকে চট্টগ্রাম মহানগরীর প্রবেশদ্বার সিটি গেট পর্যন্ত প্রায় ৫৫ কিলোমিটার সড়ক নাশকতা সৃষ্টিকারীদের অবস্থান সুদৃঢ় থাকায় রাজনৈতিক কর্মসূচিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক সচল রাখতে হিমশিম খাচ্ছে আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনী।

হাজার হাজার পুলিশ বিজিবি মোতায়েন করেও পরিস্থিতি স্বাভাবিক করা যাচ্ছে না। এই অবস্থায় রাজনৈতিক কর্মসূচিবিহীন স্বাভাবিক সময়ে ঢাকা - চট্টগ্রাম মহাসড়কের ওই ৫৫ কিলোমিটার সড়ক অংশে সব ধরনের যানবাহন চলাচল করছে পুলিশ প্রহরায়। তবে রাজনৈতিক কর্মসূিচ থাকলে পুলিশ প্রহরায়ও ওই সড়কে কোন যানবাহন চলাচল করতে পারছে না।

এদিকে ঢাকা- চট্টগ্রাম মহাসড়কে নাশকতা ঠেকাতে সীতাকু- মিরেশ্বরাই অংশে প্রধান সড়কের আশেপাশের এলাকাগুলোতে সাঁড়াসী অভিযান পরিচালনার উদ্যোগ নিয়েছে আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনী। স্থানীয় জনগণকে সম্পৃক্ত করে এই অভিযান পরিচালনার উদ্যোগ নেয়া হলে স্থানীয়দের তেমন একটা সহায়তা পাওয়া যাচ্ছে না বলে জানিয়েছেন জেলা পুলিশের একাধিক কর্মকর্তা।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ৫৫ কিলোমিটার অংশ নিরাপদ করতে গত  রোববার সীতাকু- উপজেলা পরিষদ মিলনায়তনে প্রশাসনের উদ্যোগে এক মতবিনিময় সভার আয়োজন করা হয়। এতে চট্টগ্রাম জেলা প্রশাসক আবদুল মান্নান সাধারণ জনগণকে নাশকতা প্রতিরোধে এগিয়ে আসার আহ্বান জানান।

পুলিশ প্রহরায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সীতাকু- মিরসরাই অংশে যানবাহন চলাচলের কথা স্বীকার করে চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি নওশের আলী বলেন, মহাসড়কে নাশকতাকারীদের আটক করতে শীঘ্রই সাঁড়াসী অভিযান পরিচালনা করা হবে। এতে  কোন নিরীহ মানুষ যেন হয়রানির শিকার না হয়  সে জন্য মতবিনিময় সভা করা হচ্ছে। সরকার কঠোর পদক্ষেপ নিচ্ছে। দেশের সড়ক যোগাযোগের প্রধান লাইফ লাইন ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক যে কোন মূল্যে নিরাপদ ও সচল রাখা হবে।


রাইজিংবিডি / রেজাউল / আরকে

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়