ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪২৬, ১৪ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

মহৎ উদ্দেশে ছাগলের যোগব্যায়াম

শাহিদুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৯-২০ ৮:১৬:২০ এএম     ||     আপডেট: ২০১৯-০৯-২০ ৮:১৬:২০ এএম

যোগব্যায়াম বিশ্বে জনপ্রিয় শরীরচর্চা পদ্ধতি। এই জনপ্রিয়তা কাজে লাগিয়ে নতুন একটি রেকর্ড গড়ার উদ্যোগ নিয়েছেন মার্কিন এক দম্পত্তি। তারা অভিনব একটি যোগব্যায়াম সেশনের আয়োজন করবেন বলে ঠিক করেছেন, যেখানে মানুষের সঙ্গী হবে ছাগল।

ডাব্বি ক্যান্টন এবং রব ক্যান্টন নামের এই দম্পত্তির বাস যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায়। তারা একটি ছাগলের খামারের মালিক। এই দম্পতি ঠিক করেছেন, পাঁচশ মানুষ এবং একশ দশটি ছাগলের সমন্বয়ে একটি যোগব্যায়াম সেশনের আয়োজন করবেন। এটি করতে পারলে গত ফেব্রুয়ারিতে তিনশ একান্ন জন মানুষ এবং চুরাশিটি ছাগলের অংশগ্রহণে করা সেশনের রেকর্ড ভেঙে যাবে। ইতোমধ্যে ইভেন্টটি বেশ জনপ্রিয়তা অর্জন করেছে। লক্ষ্যমাত্রার চেয়ে বেশি লোক এতে অংশগ্রহণের লক্ষ্যে ফেসবুকে নিবন্ধন সম্পন্ন করেছেন।

কারণ নিছক মজা করে আয়োজিত এই ইভেন্টের পেছনে রয়েছে মহৎ এক উদ্দেশ্য। বিশ্বব্যাপী মানব পাচার এবং কন্যা শিশুদের প্রতি সহিংসতা বেড়ে যাচ্ছে। এ বিষয়ে সচেতনতা তৈরিতে এই আয়োজন করা হচ্ছে। ইভেন্টটিতে অর্থায়ন করছে গ্রেডি গোট নামে একটি দাতব্য প্রতিষ্ঠান।

‘টেম্পা বে টাইমস’-এ এক সাক্ষাৎকারে ক্যান্টন দম্পত্তি বলেন, ‘আমরা আগের রেকর্ডটি ভেঙে দিতে যাচ্ছি। ইতোমধ্যে আমাদের লক্ষ্যমাত্রার চেয়ে বেশি লোক আয়োজনে অংশ নিতে নিবন্ধিত হয়েছেন। ফলে অনেক আগ্রহীকে অপেক্ষমান তালিকায় রাখতে হচ্ছে বলে দুঃখিত।’

 

ঢাকা/মারুফ/তারা

ইউটিউব সাবস্ক্রাইব করুন