ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

চট্টগ্রামে নিরুত্তাপ হরতালে পুলিশের সতর্ক প্রহরা

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:১৮, ২৯ ডিসেম্বর ২০১৪   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চট্টগ্রামে নিরুত্তাপ হরতালে পুলিশের সতর্ক প্রহরা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : বন্দরনগরী চট্টগ্রামে নিরুত্তাপ, পিকেটারবিহীন এবং দুই হাজার অতিরিক্ত পুলিশের সতর্ক প্রহরার মধ্যে দিয়ে ২০ দলীয় জোটের হরতাল কর্মসূচি পালিত হচ্ছে।

সোমবার সকাল ৬টা থেকে শুরু হওয়া এই হরতালে সকাল সাড়ে ৯টা পর্যন্ত নগরীর কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। নগরীতে কোনো ব্যাক্তিগত যানবাহন বিশেষ করে প্রাইভেট কার, মাইক্রোবাস চলাচল করছে না। শহর থেকে দূর পাল্লার কোনো যানবাহন চলাচল করছে না। তবে শহরের ভিতরে রিক্সা চলাচল স্বাভাবিক রয়েছে। কিছু গণপরিবহনও চলাচল করছে।

সকালে নগরী ও জেলার বিভিন্ন এলাকায় খবর নিয়ে জানা গেছে হরতালে সর্বত্র আইন-শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। আন্তজেলা ও উপজেলা সড়কসমূহে বাস ট্রাক ছাড়া অন্যান্য ছোট যানবাহন চলছে স্বাভাবিক নিয়মে। নগরীতে রিক্সা, সিএনজি, সিটি বাস, টেম্পু ইত্যাদি চলাচল করছে। বিভিন্ন অফিস আদালতে উপস্থিতি স্বাভাবিক রয়েছে।

চট্টগ্রাম মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (সদর) মাসুদুল হাসান রাইজিংবিডিকে জানান, হরতালে নগরীতে দুই হাজার অতিরিক্ত পুলিশ দায়িত্ব পালন করছে। পুলিশের পাশাপাশি পাঁচ প্লাটুন বিজিবি টহলে রয়েছে। সকাল থেকে হরতাল কর্মসূচিতে নগরীর কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

জেলা পুলিশ সুপার একেএম হাফিজ আক্তার জানান, চট্টগ্রাম জেলার ১৪টি উপজেলায় পরিস্থিতি শান্তিপূর্ণ এবং বিভিন্ন আন্তজেলা সড়কসমূহে যানবাহন চলাচলও স্বাভাবিক। সীতাকুণ্ড, ফটিকছড়ি, বাঁশখালী, সাতকানিয়া, লোহাগাড় উপজেলা বিজিবি মোতায়েন করা হয়েছে।

এদিকে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলের হরতালের শুরু থেকে হরতালের সমর্থনে নগরীকে কোনো মিছিল মিটিং দেখা যায়নি। হরতাল ডেকে মাঠে নামেনি বিএনপি নেতাকর্মীরা। হরতাল সমর্থকরা মাঠে না থাকায় নগরীতে হরতাল পরিস্থিতি শান্তিপূর্ণ রয়েছে।

 

 

 

রাইজিংবিডি/চট্টগ্রাম/২৯ ডিসেম্বর ২০১৪/রেজাউল করিম/সনি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়