ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

নাক কেটেও রক্ষা হলো না চাকরি

অন্য দুনিয়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৫, ৪ জানুয়ারি ২০২৪  
নাক কেটেও রক্ষা হলো না চাকরি

চাকরি পাওয়া কঠিন, টিকিয়ে রাখা যেন আরও কঠিন। এই কথার সত্যতা মিলবে যদি চিনের এই তরুণীর গল্পটা জানেন। এই তরুণীর চিনের অধিবাসী। একটি কোম্পানির রিসেপশনিস্ট হিসেবে কাজ করতেন তিনি। ওই তরুণীর নাম চেন।

তিনি যে কোম্পানিতে চাকরিতে জয়েন করেন, সেটি একটি কসমেটিক সার্জারি কোম্পানি। ইন্টারভিউ বোর্ডেই তাকে বলা হয়েছিল কসমেটেক সার্জারিতে তার আগ্রহ আছে কি না, এই প্রশ্ন কোম্পানির সঙ্গে সম্পৃক্ত ভেবে ‘হ্যাঁ’ বলেছিলেন ওই চেন।– এমনটাই জানিয়েছে সাউথ চাইনা মর্নিং পোস্ট।

এই রিসেপশনিস্টকে যাতে আরও বেশি সুন্দর দেখায় তাই জোর করে নাকে অস্ত্রোপচার করায় মালিকপক্ষ। এর জন্য কোম্পানি থেকেই ঋণ নেন তরুণী। যদিও অস্ত্রোপচারের পর সেই তাকে চাকরি থেকে বাদ দেওয়া হয়েছে। 

প্রতারিত তরুণী জানিয়েছেন, রিসেপশনিস্ট হিসেবে গত ২১ নভেম্বর সংস্থায় চাকরি শুরু করেন। এরপর সংস্থার দুই মালিক তাকে নাকে অস্ত্রোপচার করতে বলেন। মালিকপক্ষ যুক্তি দেখায় যে, ওই পদে চাকরির জন্য তাকে আরও আকর্ষণীয় হতে হবে। যা তার পেশা জীবনে কাজে আসবে। নিজের সংস্থার থেকেই চরা সুদে ২৫ হাজার ইয়েন ঋণ নেন। 

যাদের কথায় অস্ত্রোপচার করেছিলেন, তারাই ছাঁটাই করে দেন তরুণীকে। প্রথম রিসেপশন থেকে সরিয়ে কনসালটেন্ট পদে দেওয়া হয়। তারপর সংস্থার চাপে সেই কাজ থেকেও বাদ পড়েন তরুণী। তিনি এখন বেকার। 

এদিকে প্রতি মাসে মোটা ইএমআই গুনতে হচ্ছে ।

/স্বরলিপি/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়