ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

অবিশ্বাস্য মাংস বৃষ্টি

|| রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০০, ১৫ জানুয়ারি ২০২৪   আপডেট: ১১:০৪, ১৫ জানুয়ারি ২০২৪
অবিশ্বাস্য মাংস বৃষ্টি

দিনটি ছিল ১৮৭৬ সালের ৩ মার্চ। সেদিন আকাশ ছিল পরিষ্কার। বৃষ্টি হওয়ার কোনো সম্ভাবনা ছিল না। অথচ বৃষ্টি হয়েছিল। তাও আবার মাংস বৃষ্টি! যুক্তরাষ্ট্রের কেন্টাকির বাথ কান্ট্রিতে ঘটেছিল এই ঘটনা।

সময় তখন সকাল ১১টা। কেন্টাকির অলিম্পিয়া স্প্রিং এলাকার এক নারী বাইরে বসে সাবান তৈরি করছিলেন। সে সময় আকাশ থেকে কিছুক্ষণ পর পর পড়তে লাগল এক-এক টুকরা মাংস। ওই নারীর স্বামী অ্যালেন ক্রাউচ ভেবেছিলেন,  তুষারপাতের মতো মাংস বৃষ্টি শুরু হয়েছে। সেদিন দুপুর ১২টা পর্যন্ত চলে এই মাংস বৃষ্টি। ঘটনা জানাজানির পরে আশপাশের নানা স্থান থেকে মানুষ এসে ভিড় জমায়। এমন একজন ছিলেন হ্যারিসন গিল। তিনি দেখেন যে,  মাংসগুলোর আকার ৫ বর্গ সেন্টিমিন্টারের কাছাকাছি। এগুলোর মধ্যে একটি টুকরা ছিল ১০ বর্গ সেন্টিমিটারের। 

উপস্থিতজনেদের ভেতর নাম না জানা দুজন ব্যক্তি কিছু মাংস তুলে পুড়িয়ে চেখেও দেখেছিলেন। তাদের মনে হয়েছিল, এগুলো ভেনিসন, নয়তো  ছাগলের মাংস। মাংস বৃষ্টির কারণ হিসেবে একজনের মন্তব্য বেশ গুরুত্ব পায়। তিনি ছিলেন ওহিয়োর বৃদ্ধ এক কৃষক। তার মতে, আকাশ থেকে  শকুন পাখিরা বমি করেছিল। শকুনেরা দলবেঁধে অনেক উপরে উড়বার সময় বিক্ষিপ্তভাবে মাংসগুলো উগরে দিয়েছিল। বাতাস থাকায় সেগুলোই মাটিতে বিক্ষিপ্তভাবে ছড়িয়ে পড়েছিল। 

ঘটনা যাই হোক, এই মাংস বৃষ্টি এখনও অদ্ভুত এক ঘটনা হিসেবেই বিবেচিত।

তথ্যসূত্র: রিপলি'স বিলিভ ইট অর নট
 

/স্বরলিপি

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়