ঢাকা     রোববার   ৩০ জুন ২০২৪ ||  আষাঢ় ১৬ ১৪৩১

যৌবনে হারানো ঘড়ি খুঁজে পেলেন ৯৫ বছর বয়সে

অন্য দুনিয়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২২, ২১ জুন ২০২৪   আপডেট: ১৩:২৩, ২১ জুন ২০২৪
যৌবনে হারানো ঘড়ি খুঁজে পেলেন ৯৫ বছর বয়সে

ছবি: সংগৃহীত

৯৫ বছর বয়সী এক বৃদ্ধ কৃষক ৫০ বছর আগে হারানো রোলেক্স ঘড়িটি খুঁজে পেয়েছেন। সৌভাগ্যবান ওই কৃষকের নাম জেমস। তিনি যুক্তরাজ্যের শ্রপশায়ারের ওসওয়েস্ট্রির মরডা গ্রামের বাসিন্দা। বোঝাই যাচ্ছে, ওই ঘড়িটি যখন জেমস ব্যবহার করতেন তখন তিনি ছিলেন যুবক। আর যখন ফিরে পেলেন তখন তিনি বৃদ্ধ। 

১৯৭০ সালে ওই কৃষক তার শখের ঘড়িটি হারিয়ে ফেলেছিলেন। ঘড়িটি তার জমিতে ঘাসের মধ্যে পড়ে গিয়েছিল। এরপর আর খুঁজে পাননি। ভেবেছিলেন কোনো গরু হয়তো ঘাসের সঙ্গে ঘড়িটিও খেয়ে ফেলেছে। এক সময় তিনি ঘড়িটি পাওয়ার আশা ছেড়েই দিয়েছিলেন। এরপর সম্প্রতি ধাতুর খোঁজে মেটাল ডিক্টেটর দিয়ে নিজের জমিতে তল্লাশি চালানোর সময় একজন অর্ধেক চেইনসহ ঘড়িটি খুঁজে পান।  এবং জেমসকে তা ফিরিয়ে দেন।

সেই ঘড়িটি আরেকবার দেখতে পেয়ে কৃষক আনন্দের সঙ্গে জানিয়েছেন, আমি আমার প্রিয় ঘড়িটি আবার দেখতে পাবো কল্পনাও করিনি।

তবে ঘড়ির অর্ধেক চেইন ভেঙে গেছে। ঘড়িটি আর চলেও না। এর রঙে পরিবর্তন এসেছে। কিন্তু মরিচা ধরেনি। এই ঘড়িকে অমূল্য সম্পদ বলছেন কৃষক জেমস। ঘড়িটি তিনি স্মরক হিসেবে নিজের কাছে রেখে দেবেন বলেও জানিয়েছেন।

উল্লেখ্য, পানিরোধী রোলেক্স ঘড়ি ধনীদের কাছে সমাদৃত। ভালোমানের একটি ঘড়ির দাম কোটির টাকার বেশি। কম দামের একটি রোলেক্স ঘড়ি কিনতে বাংলাদেশী মুদ্রায় খরচ করতে হবে প্রায় দুই লাখ টাকা।

/লিপি

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়