ঢাকা     বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২০ ১৪৩১

স্ত্রীকে চাকরি ছাড়তে বলার পর যা ঘটলো

সাতসতেরো ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০৪, ২ জুলাই ২০২৪   আপডেট: ১০:০৬, ২ জুলাই ২০২৪
স্ত্রীকে চাকরি ছাড়তে বলার পর যা ঘটলো

ছবি: প্রতীকী

বিশ্বের অধিকাংশ সম্পত্তির মালিক পুরুষ। যেসব নারী ঘর, সংসার; সন্তান সামাল দেন তাদের হাতে নগদ অর্থতো কম থাকেই স্থায়ী সম্পত্তির মালিকানাও কম থাকে। কোনো কারণে দাম্পত্য সম্পর্ক ছিন্ন হলে এসব নারী অর্থনৈতিকভাবে নিদারুণ চাপে পড়েন।
যে নারী ঘরে থাকেন— সন্তান লালন পালনের ক্ষেত্রে তার স্বামীর খুব বেশি মানসিক চাপ নিতে হয় না। ঘরের নিরাপত্তাও বেশি থাকে। তাই অনেক পুরুষই চান স্ত্রী ঘরে থাকুক। যুক্তরাষ্ট্রের পুরুষেরাও এর ব্যতিক্রম নন। সম্প্রতি যুক্তরাষ্ট্রের এক পুরুষ তার স্ত্রীকে চাকরি ছেড়ে ঘরে থাকার পরামর্শ দিয়েছেন।

ওই স্ত্রী চাকরি ছাড়ার আগে একটি বড় প্রশ্ন তোলেন যুক্তরাষ্ট্রভিত্তিক সামাজিক যোগাযোগ মাধ্যম রেডিটের এআইটিএএইচ কমিউনিটিতে। তিনি লেখেন, আমার স্বামী আমাকে গৃহিণী হিসেবে দেখতে চায়, আমার কী তার সম্পত্তির অরধেক চাওয়া উচিত?’
এ সময় তিনি যুক্তি দেন, চাকরি ছেড়ে ঘর, সংসার, সন্তান দেখাশোনা করার পরে কোনো কারণে যদি বৈবাহিক সম্পর্ ভেঙে যায় তার অরর্নৈতিক সুরক্ষা কে দেবে?

ওই নারীর চাওয়াকে যৌক্তিক হিসেবে উল্লেখ করেছেন হাজার হাজার মানুষ। এরপরে একই সামাজিক যোগাযোগ মাধ্যমে ওই নারী জানিয়েছেন তার স্বামী নিজের কোম্পানির ৪৯ শতাংশ মালিকানা তাকে দিয়ে দিয়েছেন।

তথ্যসূত্র: এনডিটিভি

/লিপি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়