ঢাকা, মঙ্গলবার, ২৩ চৈত্র ১৪২৬, ০৭ এপ্রিল ২০২০
Risingbd
সর্বশেষ:

স্বাস্থ্য সহকারীদের ধর্মঘট প্রত্যাহার

সচিবালয় প্রতি‌বেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০২-২০ ৭:১২:৫৭ পিএম     ||     আপডেট: ২০২০-০২-২০ ৭:১২:৫৭ পিএম

বেতন স্কেল, টেকনিক্যাল পদমর্যাদাসহ চার দফা দাবিতে ২২ ফেব্রুয়ারি থেকে ডাকা স্বাস্থ্য সহকারীদের ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।

বৃহস্পতিবার স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের সঙ্গে বৈঠকের পর কর্মসূচি প্রত্যাহারের ঘোষণা দেন স্বাস্থ্য সহকারীদের সংগঠন বাংলাদেশ হেলথ অ‌্যাসোসিয়েশনের নেতারা।

এর আগ‌ে হেলথ অ‌্যাসোসিয়েশনের নেতারা স্বাস্থ্য মন্ত্রণালয়ের উর্দ্ধতন কর্মকর্তাদের সঙ্গে জরুরি বৈঠকে বসেন। নেতারা তাদের দাবীগুলো তুলে ধরেন। স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক তাদের উত্থাপিত যৌক্তিক দাবিগুলি পুরণের আশ্বাস দিলে হেলথ অ‌্যাসোসিয়েশন তাদের পূর্বঘোষিত ধর্মঘট প্রত্যাহার করার নির্দেশনা দেন। সভায় স্বাস্থ্য সহকারীদের সংগঠনটি স্বাস্থ্যমন্ত্রীর দাবি পুরণের আশ্বাসে সন্তুষ্ট হয়ে শুক্রবার ২১ শে ফেব্রুয়ারী থেকেই টীকাদান কর্মসূচিতে অংশ নেবার প্রতিশ্রুতি দেন।

প্রসঙ্গতঃ, আগামী জুলাই মাস থেকে স্বাস্থ্য সহকারীদের জন্য স্পেশাল ডিপ্লোমা কোর্স করা হবে। জেলাভিত্তিক জ্যেষ্ঠতার ভিত্তিতে ডিপ্লোমা কোর্সের জন্য তালিকা করাসহ অ‌্যাসোসিয়েশনের নেতৃবৃন্দের অন্যান্য যৌক্তিক দাবিগুলির সাথে একাত্মতা প্রকাশ করেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক ।

বাংলাদেশ হেলথ অ‌্যাসোসিয়েশনের পক্ষে দাবিগুলো উত্থাপন করেন অ‌্যাসোসিয়েশনের প্রধান সমন্বয়ক মো. এনায়েত রাব্বি লিটন। সভাশেষে রা‌ব্বি জানান, স্বাস্থ্যমন্ত্রী তাদের প্রায় সকল দাবির সঙ্গে একাত্মতা পোষণ করেছেন বলেই অ‌্যাসোসিয়েশন আজ (বৃহস্পতিবার) থেকেই তাদের সকল ধরনের আন্দোলন বন্ধ ঘোষণা করছেন। আগামীকাল থেকেই তারা তাদের টিকাদানসহ সকল কাজে অংশ নেবেন।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের সভাপতিত্বে সভায় আরো উপস্থিত ছিলেন স্বাস্থ্য সেবা বিভাগের সচিব আসাদুল ইসলাম, স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব আলী নূর, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর আবুল কালাম আজাদ, হেলথ অ‌্যাসোসিয়েশনের কেন্দ্রীয় পরিষদের প্রধান সমন্বয়ক রবিউল আলম, জাকারিয়া হোসেন, মোর্শেদুল আলমসহ অন্যান্য নেতৃবৃন্দ।


ঢাকা/আসাদ/সাজেদ