ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

কোভিড-১৯ সেলফ-অ্যাসেসমেন্ট টুলস আনলো প্রাভা হেলথ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২২, ২৬ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কোভিড-১৯ সেলফ-অ্যাসেসমেন্ট টুলস আনলো প্রাভা হেলথ

বিশ্বব্যাপী করোনাভাইরাসকে লক্ষ্য করে অনলাইন কোভিড-১৯ সেলফ-অ্যাসেসমেন্ট টুল, ফেসবুক চ্যাটবট এবং একটি স্বতন্ত্র কোভিড-১৯ ওয়েবপেজ চালু করেছে প্রাভা হেলথ।

বিদ্যমান এই করোনা পরিস্থিতিতে নিজেকে পরিচালনা করতে, নিজস্ব ঝুঁকির বিষয়ে যে বিভ্রান্তি থাকতে পারে সে সম্পর্কে স্পষ্টতা পেতে এবং কোভিড-১৯ বিষয়ে স্থানীয় ও আন্তর্জাতিক বিভিন্ন তথ্য পেতে এই পরিষেবাগুলো রোগীদের সহায়তা করবে।

‘চিকিৎসক হিসাবে আমরা লক্ষ্য করেছি যে, কোভিড-১৯ সম্পর্কে মানুষের মধ‌্যে প্রচুর বিভ্রান্তি এবং ভীতি রয়েছে,’ বলেন প্রাভার সিনিয়র ফ্যামিলি ডাক্তার পারোমিতা করিম।  তিনি বলেন, প্রাভার সেলফ -অ্যাসেসমেন্ট টুল উদ্বেগ কমাতে এবং আমাদের রোগীরা যেসব বিভ্রান্তির মুখোমুখি হচ্ছেন তা স্পষ্ট করার জন্য তৈরি করা হয়েছে। এই টুলটি রোগীদের দেওয়া উত্তরের ওপর ভিত্তি করে প্রত্যেককে তথ্য সরবরাহের পাশাপাশি নিজেকে সুস্থ রাখতে এবং নিজের যত্ন নিতে তাদের কী কী করতে হবে সে সম্পর্কে সহজ ব্যাখ্যা দিয়ে থাকবে।

এই সেলফ-অ্যাসেসমেন্ট টুল ব্যবহার করে গ্রাহকেরা তাদের শারীরিক অসুস্থতার লক্ষণ, স্বাস্থ্যের বর্তমান অবস্থা এবং কোভিড-১৯ এ যে কোনো সম্ভাব্য উপসর্গ সম্পর্কিত কয়েকটি সাধারণ প্রশ্নের উত্তর দিতে পারবেন। এরপর প্ল্যাটফর্মটি তাৎক্ষণিক নির্দেশনা সরবরাহ করবে, যেমন কীভাবে সামাজিক দূরত্বের সময় নিজেকে রক্ষা করবেন, নিজেকে সেলফ-আইসোলেট করবেন কিনা, কোভিড-১৯-এর সম্ভাব্য বিস্তার রোধে কী কী পদক্ষেপ নেবেন এবং কোভিড-১৯ পরীক্ষা করবেন কিনা।

প্রাভার সব গ্রাহক ও জনসাধারণ এই সেলফ-অ্যাসেসমেন্ট টুল এবং ফেসবুক চ্যাটবট খুঁজে পেতে পারেন অফিসিয়াল ওয়েবসাইটে ()।

 

ঢাকা/হাসান/জেডআর

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়