ঢাকা, মঙ্গলবার, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭, ০২ জুন ২০২০
Risingbd
সর্বশেষ:

স্বাস্থ্যসেবা নিশ্চিত করছে ‘ডাক্তারভাই’ অ্যাপ

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৫-১০ ৪:১০:৩১ পিএম     ||     আপডেট: ২০২০-০৫-১০ ৪:১০:৩১ পিএম

করোনাভাইরাসের কারণে বিভিন্ন জরুরি সেবা সীমিত হয়ে গেছে। এমনকি হাসপাতালগুলোতেও মিলছে না চিকিৎসাসেবা। অনেক চিকিৎসকই তাদের নির্ধারিত চেম্বারে রোগী দেখতে ঝুঁকিপূর্ণ মনে করছেন। আর এতে বিপাকে পড়েছেন সাধারণ মানুষ। হঠাৎ অসুস্থ হয়ে পড়লে কীভাবে ডাক্তারের পরামর্শ নেবেন এই চিন্তায় আছেন অনেকেই।

তাই বাসায় থেকে ডাক্তারের পরামর্শ ও অন্যান্য স্বাস্থ্যসেবা নিশ্চিত করছে  ‘ডাক্তারভাই।’ এখন পর্যন্ত প্রায় সোয়া লাখ মানুষ স্বাস্থ্যসেবা নিয়েছেন এই ডাক্তারভাই অ্যাপ থেকে।

রোববার (১০ মে) সংবাদ বিজ্ঞপ্তিতে এমনটাই জানিয়েছে ডাক্তারভাই অ্যাপ কর্তৃপক্ষ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়- স্বাস্থ্যতথ্য সংরক্ষণ, ডাক্তারের সঙ্গে অডিও কিংবা ভিডিওর মাধ্যমে পরামর্শ নেওয়া, বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ, দেশজুড়ে ৩০০ এর বেশি পার্টনার হাসপাতাল ও ক্লিনিকে ৪০ শতাংশ পর্যন্ত ডিসকাউন্ট এবং ২ হাজার ৫০০ এর বেশি ডাক্তারের অ্যাপয়েন্টমেন্ট বুকিং, এর সঙ্গে বিভিন্ন হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারের তথ্য, প্রতিদিন স্বাস্থ্য সংক্রান্ত‌ অ‌্যালার্ট, এমনকি প্রয়োজনে স্বাস্থ্য ও জীবনবিমার সুবিধা আছে এই ডাক্তারভাই অ্যাপে।

ডাক্তারভাই অ্যাপের মাধ্যমে ফোন কল করে সকাল ৮টা থেকে রাত ১০টা পর্যন্ত বিনামূল্যে ডাক্তারের পরামর্শ পাওয়া যাবে। এছাড়াও বিশেষজ্ঞ ডাক্তারদের সচেতনতামূলক ভিডিও এবং করোনাভাইরাসের ঝুঁকি নির্ণয়ের মতো গুরুত্বপূর্ণ ফিচার রয়েছে এই অ্যাপটিতে।

এ বিষয়ে ডাক্তারভাই’র কো-ফাউন্ডার রায়হান শামসী বলেন, কোভিড-১৯ মহামারির কারণে বাংলাদেশে বিভিন্ন হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারগুলোতে দেখা দিয়েছে চিকিৎসাসেবার সংকট।  চলমান এই পরিস্থিতিতে করোনাভাইরাস ও স্বাস্থ্য সংক্রান্ত অন্যান্য জরুরি তথ্য ও পরামর্শ সাধারণ মানুষের কাছে পৌঁছে দিচ্ছে ডাক্তারভাই।

বিনামূল্যে এই টেলিমেডিসিন সেবাটি পাওয়ার জন্য প্লে-স্টোর (bit.ly/daktarbhaiapp) অথবা অ্যাপ স্টোর (bit.ly/iOSdaktarbhai) থেকে এই অ্যাপটি ডাউনলোড করতে হবে।  এছাড়াও ১৬৬৪৩-তে ফোন করেও ডাক্তারের পরামর্শ ও অন্যান্য স্বাস্থ্যসেবা পাওয়া যাবে।


ঢাকা/সাওন/জেডআর