ঢাকা, মঙ্গলবার, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭, ০২ জুন ২০২০
Risingbd
সর্বশেষ:

নারীর শারীরিক-মানসিক সমস‌্যায় স্বাস্থ্যসেবা দেবে মহিলা পরিষদ

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৫-১৮ ৪:৪৮:৩৯ পিএম     ||     আপডেট: ২০২০-০৫-১৮ ৪:৪৮:৩৯ পিএম

করোনার এই সময়ে স্ত্রীরোগ ও প্রসূতি স্বাস্থ্যসেবা, কিশোরী স্বাস্থ্যসেবা, প্রজনন স্বাস্থ্যসেবা, শিশু স্বাস্থ্যসেবা, শারীরিক ও মানসিক অসুস্থতায় স্বাস্থ্যসেবা দেওয়ার উদ্যোগ নিয়েছে মহিলা পরিষদ।

সোমবার (১৮ মে) দুপুরে বাংলাদেশ মহিলা পরিষদের সাধারণ সম্পাদক মালেকা বানু এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

বিজ্ঞপ্তিতে তিনি বলেন, বাংলাদেশ মহিলা পরিষদ প্রতিষ্ঠার পর থেকেই নারীর মানবাধিকার রক্ষায় এবং সমাজে নারী-পুরুষের সমতা প্রতিষ্ঠায় কাজ করে যাচ্ছে। সাম্প্রতিক সময়ে কোভিড-১৯ পরিস্থিতিতে নারী ও কন্যা শিশুর প্রতি সহিংসতা উদ্বেগজনক হারে বৃদ্ধি পেয়েছে। পাশাপাশি জরুরি স্বাস্থ্যসেবা পাওয়া থেকেও বঞ্চিত হচ্ছেন গর্ভবতী নারী, কিশোরী এবং শিশু।

এ অবস্থায় বাংলাদেশ মহিলা পরিষদের কেন্দ্রীয় কমিটির স্বাস্থ্য উপপরিষদের উদ্যোগে স্ত্রীরোগ ও প্রসূতি স্বাস্থ্যসেবা, কিশোরী স্বাস্থ্যসেবা, প্রজনন স্বাস্থ্যসেবা, শিশু স্বাস্থ্যসেবা, শারীরিক ও মানসিক অসুস্থতা বিষয়ে স্বাস্থ্যসেবা দিতে সংগঠনের প্যানেল চিকিৎসকরা অনলাইনে একটি লিংক https://www.facebook.com/BangladeshMahilaparishad/posts/113956363651943/ চালু করেছেন ফেসবুক পেজে ।

একইসঙ্গে সংগঠনের ফেসবুক পেজে নারী ও শিশুর প্রতি সহিংসতা বিষয়ে জরুরি আইনগত সহায়তা ও পরামর্শ দেওয়ার জন্য যোগাযোগ নম্বর দিয়ে একটি লিংক https://www.facebook.com/102281041486142/posts/104433591270887/?sfnsn=mo চালু করা হয়েছে।

লিংক দুটির মাধ্যমে অনলাইনে জরুরি স্বাস্থ্যসেবা এবং নারী ও শিশুর প্রতি সহিংসতা বিষয়ে আইনগত সহায়তা ও পরামর্শ দেওয়া হবে।


ঢাকা/সাওন/জেডআর