ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

বিএসএমএমইউতে শিশু নেফ্রোলজি বিভাগে আইসিইউ উদ্বোধন

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৫, ২৯ আগস্ট ২০২৩  
বিএসএমএমইউতে শিশু নেফ্রোলজি বিভাগে আইসিইউ উদ্বোধন

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) শিশু নেফ্রোলোজি বিভাগে দুই শয্যার আইসিইউ উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (২৯ আগস্ট) সকালে বিশ্ববিদ্যালয়ের ডি ব্লকের ৩য় তলায় শিশু নেফ্রোলজি বিভাগের ওয়ার্ডে প্রধান অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ আইসিইউ
উদ্বোধন করেন।

উদ্বোধনকালে নেফ্রোলজি বিভাগের আইসিইউর সফলতা কামনা করে দোয়া করা হয়। 

এই আইসিইউ চালুর ফলে জটিল শিশু কিডনি রোগীদের অন্য কোথাও নেওয়ার প্রয়োজন হবে না। ওয়ার্ডে ভর্তিকৃত কিডনি রোগে আক্রান্ত শিশুদের এখানেই সেবা দেওয়া যাবে।

উপাচার্য অধ্যাপক শারফুদ্দিন আহমেদ বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের বর্তমান প্রশাসন স্বাস্থ্য শিক্ষা, স্বাস্থ্যসেবা ও গবেষণায় নতুনত্ব আনার জন্য কাজ করছে। এসব কাজে নিত্য নতুন প্রযুক্তি ও সুবিধা সংযোগ করাই আমাদের লক্ষ্য। সরকারের উচ্চ পর্যায়ের ব্যক্তিবর্গ বর্তমানে এ হাসপাতালের সেবা পেয়ে সন্তুোষ প্রকাশ করেছেন। তারা এ হাসপাতালের সেবার মান বৃদ্ধির জন্য চিকিৎসা সেবা সংশ্লিষ্টদের সকলকে ধন্যবাদ জানিয়েছেন ।

এসময় বঙ্গবন্ধু শেখ মুজিব বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. মনিরুজ্জামান খান, শিশু অনুষদের ডিন অধ্যাপক ডা. রনজিত রঞ্জণ রায়, প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান, হল প্রোভোস্ট অধ্যাপক ডা. এসএম মোস্তাফা জামান, শিশু নেফ্রোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. আফরোজা বেগম প্রমুখ উপস্থিত ছিলেন। 

মেয়া/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়