ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

বিএসএমএমইউ

বেসরকারি প্রশিক্ষণার্থীদের বাড়তি ভাতায় ব্যয় ২৮ কোটি ৮৪ লাখ টাকা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১১, ২ জানুয়ারি ২০২৪   আপডেট: ১৩:১১, ২ জানুয়ারি ২০২৪
বেসরকারি প্রশিক্ষণার্থীদের বাড়তি ভাতায় ব্যয় ২৮ কোটি ৮৪ লাখ টাকা

ফাইল ছবি

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) ও অধিভুক্ত প্রতিষ্ঠানে অধ্যনয়রত বেসরকারি পোস্ট গ্রাজুয়েট প্রশিক্ষণার্থী চিকিৎসকদের বাড়তি ভাতা বরাদ্দ দেওয়া হয়েছে। প্রতি জনের বাড়তি ভাতা ৫ হাজার টাকা নতুন করে যুক্ত হওয়ায় ২০২৩-২০২৪ অর্থবছরে মোট ২৮ কোটি ৮৪ লাখ ২০ হাজার টাকা বেশি ব্যয় হবে বলে জানা গেছে।

বিএসএমএমইউর রেজিস্ট্রার অধ্যাপক মোহাম্মদ হাফিজুর রহমান স্বাক্ষরিত সম্প্রতি এক অফিস আদেশে এ কথা জানানো হয়েছে বলে একাধিক সূত্রে জানা গেছে।

বিএসএমএমইউর রেজিস্ট্রার স্বাক্ষরিত আদেশে বলা হয়েছে, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের বাজেট শাখা, বাংলাদেশ সচিবালয়, ঢাকা কর্তৃক জারিকৃত স্মারক নং- ৫৯.০০.০০০০.১৪৫.০২০.০০১.২০২৩-৪৭৫, তারিখ: ২৩/১১/২০২৩ খ্রি: মোতাবেক জারিকৃত আদেশ বলে বেসরকারি পোস্ট গ্রাজুয়েট চিকিৎসকদের (রেসিডেন্স/নন-রেসিডেন্স) প্রত্যেকের মাসিক ভাতা ২০ হাজার টাকা হতে ৫ টাকা বৃদ্ধি করে ২৫ হাজার টাকা হারে নির্ধারণ করা হয়েছে।

বিশ্ববিদ্যালয় ও অধিভুক্ত প্রতিষ্ঠানে অধ্যনয়রত বেসরকারি পোস্ট গ্রাজুয়েট ৪ হাজার ৮০৭ জনের ১২ মাসের জন্য সর্বমোট ২৮ কোটি ৮৪ লাখ ২০ হাজার টাকা ব্যয় হবে। ২০২৩-২০২৪ অর্থবছরে স্বাস্থ্য মন্ত্রণালয় কর্তৃক বরাদ্দকৃত বাজেট হতে এই খরচ বহন করা হবে।

আদেশটি অবিলম্বে কার্যকর হবে জানিয়ে আদেশের অনুলিপি অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বিএসএমএমইউর সব অনুষদের ডিন, বিভাগীয় চেয়ারম্যান, পরিচালকসহ সংশ্লিষ্টদের কাছে পাঠানো হয়েছে।

/মেয়া/এসবি/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়