ঢাকা     বুধবার   ১৮ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৩ ১৪৩১

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের পদ থেকে সরানো হলো রোবেদ আমিনকে

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০৩, ১২ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ১৯:২১, ১২ সেপ্টেম্বর ২০২৪
স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের পদ থেকে সরানো হলো রোবেদ আমিনকে

অধ্যাপক ডা. রোবেদ আমিন

স্বাস্থ্য অধিদপ্তরের শীর্ষ পদ (মহাপরিচালক) থেকে অধ্যাপক ডা. রোবেদ আমিনকে সরিয়ে দিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।তার স্থলাভিষিক্ত হিসেবে ভারপ্রাপ্ত মহাপরিচালকের দায়িত্ব দেওয়া হয়েছে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. নাজমুল হোসেনকে।

ডা. নাজমুল হোসেন স্বাস্থ্য শিক্ষার পাশাপাশি অতিরিক্ত এই দায়িত্ব পালন করবেন বলে জানিয়েছে মন্ত্রণালয়।তবে রোবেদ আমিনের পরবর্তী পদায়নের বিষয়ে অফিস আদেশে কিছু উল্লেখ করা হয়নি।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সিনিয়র সহকারী সচিব মো. আবু রায়হান দোলন স্বাক্ষরিত এক অফিস আদেশে এই তথ্য জানানো হয়েছে।

অফিস আদেশে বলা হয়েছে, অধ্যাপক ডা. নাজমুল হোসেন, মহাপরিচালক, স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরকে তার নিজ দায়িত্বের অতিরিক্ত হিসেবে পুনারাদেশ না দেওয়া পর্যন্ত স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের দায়িত্ব অর্পণ করা হলো। জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

গত ১৮ আগস্ট স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক হিসেবে অধ্যাপক ডা. মোহাম্মদ রোবেদ আমিনকে নিয়োগ দিয়েছিল সরকার।

তবে শুরু থেকেই রোবেদ আমিনের নিয়োগ বাতিলের দাবিতে আন্দোলন করেন বিএনপিপন্থি চিকিৎসক-কর্মচারীরা। তার পদত্যাগের দাবিতে গত ১৯ আগস্ট মহাখালীর ডিএনসিসি ডেডিকেটেড কোভিড হাসপাতালে এক সভায় স্বাস্থ্য উপদেষ্টার সামনেই হট্টগোল করেন চিকিৎসক-কর্মচারীরা।

ওই দিন থেকেই রোবেদ আমিন এবং আওয়ামী লীগপন্থি চিকিৎসক-কর্মকর্তাদের স্বাস্থ্য অধিদপ্তরে ঢুকতে দেওয়া হয়নি।

এছাড়া রোবেদ আমিনের নানা অনিয়ম-দুর্নীতি নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সম্প্রতি বিভিন্ন সংবাদ প্রকাশিত হয়। বিএনপি সমর্থিত চিকিৎসকদের সংগঠন ড্যাব সম্প্রতি সংবাদ সম্মেলন করে রোবেদ আমিনকে ‘ফ্যাসিবাদের দোসর’ আখ্যা দেয়। 

/এমএ/এসবি/


সর্বশেষ

পাঠকপ্রিয়