ঢাকা     শনিবার   ১৯ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ৩ ১৪৩১

ডেঙ্গুতে ৩ জনের মৃত্যু

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫৬, ১৮ অক্টোবর ২০২৪   আপডেট: ২২:৫৯, ১৮ অক্টোবর ২০২৪
ডেঙ্গুতে ৩ জনের মৃত্যু

ফাইল ফটো

বাংলাদেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দুই শিশুসহ ৩ জনের মৃত্যু হয়েছে। স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় (বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা) ডেঙ্গুতে এই তিনজনের মৃত্যু হয়। এ সময় হাসপাতালে ভর্তি হয়েছেন ৪১১ জন ডেঙ্গু রোগী।

শুক্রবার (১৮ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছে। এ নিয়ে চলতি অক্টোবরে এ পর্যন্ত ৭৪ জনের মৃত্যু কথা জানাল অধিদপ্তর। চলতি বছর ডেঙ্গুতে মৃত্যু হলো ২৩৭ জনের।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি ৩৭ জন ডেঙ্গু রোগী ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছে। চলতি মাসে ডেঙ্গু জ্বর নিয়ে এ পর্যন্ত সর্বমোট ১৬ হাজার ৫২৩ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। চলতি বছর মোট হাসপাতালে ভর্তি হয়েছেন ৪৭ হাজার ৪৬১ জন।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, চলতি বছর সবচেয়ে বেশি ১২৪ জন মারা গেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে। এরপরে ঢাকা উত্তর সিটিতে ৩৬ জন, বরিশাল বিভাগে ২৭ জন, চট্টগ্রাম বিভাগে ২৫ জন এবং খুলনা বিভাগে ১২ জন, ঢাকা বিভাগে ৯ জন, ময়মনসিংহ বিভাগে ২ জন এবং রাজশাহী বিভাগ ও চট্টগ্রাম সিটি করপোরেশনে ১ জন করে মারা গেছেন।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা যায়, এ বছর ডেঙ্গুতে সবচেয়ে বেশি আক্রান্ত হচ্ছেন ২১ থেকে ২৫ বছর বয়সীরা।

বাংলাদেশের ইতিহাসে ডেঙ্গুতে সর্বোচ্চ সংক্রমণ ও মৃত্যু হয় গত বছর। তখন ৩ লাখ ২১ হাজার ১৭৯ মানুষ ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন। আর মৃত্যু হয় ১ হাজার ৭০৫ জনের। গত বছরের সেপ্টেম্বরে ডেঙ্গুতে সবচেয়ে বেশি ৩৯৬ জনের মৃত্যু হয়েছিল। ওই সময় ডেঙ্গু নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন ৭৯ হাজার ৫৯৮ জন।

ঢাকা/রফিক


সর্বশেষ

পাঠকপ্রিয়