ঢাকা, শনিবার, ৬ আশ্বিন ১৪২৬, ২১ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

দুটি পিস্তলসহ ৩ জঙ্গি গ্রেপ্তার

নজরুল মৃধা : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৯-৩০ ৩:৫৩:৩০ পিএম     ||     আপডেট: ২০১৮-০৯-৩০ ৩:৫৩:৩০ পিএম
দুটি পিস্তলসহ ৩ জঙ্গি গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, রংপুর : রংপুরে র‌্যাবের অভিযানে আনসারুল্লাহ বাংলাটিমের (এবিটি) লালমনিরহাট জেলার প্রধান সমস্বয়ক ও জামা’আতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) দুই  সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে।

এ সময় তাদের কাছ থেকে বিদেশি পিস্তল, গুলি ও বিপুল পরিমাণ জঙ্গিবাদী বই উদ্ধার করা হয়েছে। রোববার দুপুরে রংপুর নগরীর পানি উন্নয়ন রোডস্থ কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন র‌্যাব-১৩ এর অধিনায়ক পুলিশের অতিরিক্ত ডিআইজি মোজাম্মেল হক।

সংবাদ সম্মেলনে বলা হয়, শনিবার সন্ধ্যায় লালমনিরহাট জেলার কালীগঞ্জের ভোটমারী এলাকায় অভিযান চালিয়ে মোস্তাফিজুর রহমানের ছেলে আনসারুল্লাহ বাংলাটিমের (এবিটি) লালমনিরহাট জেলার প্রধান সমন্বয়ক ও দাওয়াতে আমির মো. মেহেদী সাদ্দাম হোসেন ওরফে সবুজ (২২) কে গ্রেপ্তার করা হয়। এ সময় তার কাছ থেকে একটি বিদেশি পিস্তল, দুই রাউন্ড পিস্তলের গুলি, বিপুল পরিমাণ জঙ্গিবাদী বই ও লিফলেট উদ্ধার করা হয়।

একই দিন সন্ধ্যায় লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার রসুলগঞ্জ কলেজ রোড এলাকায় অভিযান পরিচালনা করে জেএমবির সক্রিয় সদস্য শমসের নগর এলাকার জামিনুর ইসলামের ছেলে মো. রুহুল আমীন (২২) কে গ্রেপ্তার করা হয়। এ সময় তার কাছ থেকে একটি বিদেশি পিস্তল, এক রাউন্ড পিস্তলের গুলি, বিপুল পরিমাণ জঙ্গিবাদী বই ও লিফলেট উদ্ধার করা হয়।

একই সময় ওই এলাকার একটি সেলুনের দোকানে অভিযান পরিচালনা করে জেএমবির সক্রিয় সদস্য মো. ছলেমান আলীর ছেলে মো. খোকন (২১) কে গ্রেপ্তার করা হয়। তার কাছ থেকে বিপুল পরিমাণ জঙ্গিবাদী বই ও লিফলেট উদ্ধার করে র‌্যাব।

প্রাথমিক জিজ্ঞাসাবাদের গ্রেপ্তারকৃতরা জানিয়েছেন, তারা প্রায় এক বছর গোপনে তাদের  সাংগঠনিক কার্যক্রম চালিয়ে যাচ্ছিলেন এবং বিভিন্ন নাশকতামূলক কর্মকাণ্ডের পরিকল্পনা করছিলেন। জঙ্গি সংগঠনে তরুণদের উদ্ভূদ্ধকরণ, নতুন জঙ্গি সদস্য সংগ্রহ, সংগঠনের জন্য চাঁদা সংগ্রহ এবং সংগৃহীত অর্থ দিয়ে অস্ত্রশস্ত্র সংগ্রহ ইত্যাদি কর্মকাণ্ডে তারা লিপ্ত থাকার কথা  স্বীকার করেছেন। 

গ্রেপ্তারকৃতদের তথ্যমতে বৃহত্তর রংপুর এলাকায় তাদের বিভিন্ন রকমের নাশকতার পরিকল্পনা ছিল। তাদের সংগঠনের সঙ্গে জড়িত অন্যদের ব্যাপারে গোপন অনুসন্ধান চালানো হচ্ছে বলে র‌্যাব জানিয়েছে। 



রাইজিংবিডি/রংপুর/৩০ সেপ্টেম্বর ২০১৮/নজরুল মৃধা/বকুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন