ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪২৬, ১৪ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

মেডিক্যালের পরীক্ষায় ভুয়া প্রশ্ন ফাঁস, আটক ১০

মাকসুদুর রহমান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-১০-০৫ ৩:১৬:৪৮ পিএম     ||     আপডেট: ২০১৮-১০-০৬ ৭:৫৯:৪২ এএম

নিজস্ব প্রতিবেদক : মেডিক্যালের ভর্তি পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় ১০ জনকে আটক করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। শুক্রবার দুপুরে পুলিশ এ তথ্য জানায়।

ডিএমপির গণমাধ্যম শাখার প্রধান মাসুদুর রহমান রাইজিংবিডিকে বলেন, ‘বৃহস্পতিবার দিবাগত রাতে রাজধানীর মহাখালী এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এর মধ্যে তিনজন প্রশ্ন বিক্রেতা, তিন শিক্ষার্থী ও চারজন অভিভাবক রয়েছেন। তাদের আদালতে পাঠানোর প্রক্রিয়া চলছে।’

পুলিশ জানায়, আটকৃতরা হলেন-ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আশিকুর রহমান, ডেফোডিল ইন্টারন্যাশনাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এহসানুল হক ও কর কর্মকর্তা আবুল হাসান শান্ত, প্রশ্ন কিনতে আসা শিক্ষার্থী জাহিদুল ইসলাম রনি, রকিবুল হাসান হৃদয় ও মাহিমা আফরোজ এবং অভিভাবক মো. মাহবুবুর রহমান, আব্দুল মান্নান ও তার স্ত্রী হাসিনা আক্তার ও খলিলুর রহমান। এ সময় তাদের কাছ থেকে ভুয়া প্রশ্ন, বই, বেশকিছু মোবাইল ফোন ও নগদ ১২ হাজার টাকা উদ্ধার করা হয়।

গ্রেপ্তারকৃতরা পুলিশকে বলেছে, ফেসবুকে একটি গ্রুপ থেকে তারা প্রশ্ন ফাঁস করার পোস্ট দেয়। তারা প্রশ্নের কপি দেবে না, তবে পরীক্ষার্থীদের উত্তর মুখস্থ করাই দেবে বলে জানায়। পরীক্ষার্থীদের অভিভাবকরা তাদের সঙ্গে যোগাযোগ করে এবং ১০-১২ লাখ টাকার বিনিময়ে তারা এমবিবিএস পরীক্ষার প্রশ্নপত্র দেওয়ার কথা বলে।

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/৫ অক্টোবর ২০১৮/মাকসুদ/সাইফ

ইউটিউব সাবস্ক্রাইব করুন