ঢাকা, শনিবার, ৬ আশ্বিন ১৪২৬, ২১ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

ট্রাম্পকে নিয়ে বাজফিডের খবর ‘সঠিক নয়’ : মুয়েলার

সাইফুল আহমেদ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০১-১৯ ১:১২:১৭ পিএম     ||     আপডেট: ২০১৯-০১-১৯ ১:১২:১৭ পিএম
ট্রাম্পকে নিয়ে বাজফিডের খবর ‘সঠিক নয়’ : মুয়েলার

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার প্রাক্তন আইনজীবী মাইকেল কোহেনকে কংগ্রেসের কাছে মিথ্যা বলতে বলেছিলেন বলে ‘বাজফিড নিউজ’ যে সংবাদ প্রকাশ করেছে, সেটিকে ‘সঠিক নয়’ বলে মন্তব্য করেছেন রবার্ট মুয়েলার।

যুক্তরাষ্ট্রের বিশেষ পরামর্শক রবার্ট মুয়েলারের কার্যালয় শুক্রবার এ দাবি করে।

বাজফিড নিউজ তাদের প্রতিবেদনে জানিয়েছিল, প্রেসিডেন্ট ট্রাম্পের প্রাক্তন আইনজীবী মাইকেল কোহেন তদন্ত কর্মকর্তাদের কাছে বলেছিলেন, রাশিয়ার রাজধানী মস্কোতে ট্রাম্প টাওয়ার তৈরির পরিকল্পনা বিষয়ে কংগ্রেসকে মিথ্যা বলতে তাকে নির্দেশ দিয়েছিলেন ট্রাম্প।

ট্রাম্প পরে এই খবর অস্বীকার করে বলেন, তার প্রাক্তন আইনজীবী কোহেন নিজের কারাদণ্ডের সাজা কমানোর উদ্দেশ্যে তদন্তকারীদের কাছে মিথ্যা বলেছেন।

শুক্রবার এক বিবৃতিতে রবার্ট মুয়েলারের কার্যালয় বলে, ‘কংগ্রেসে মাইকেল কোহেনের সাক্ষ্য সংক্রান্ত বিশেষ পরামর্শকের কার্যালয়ের বিশেষ দস্তাবেজ এবং এই কার্যালয় যেসব কাগজপত্র-দস্তাবেজ ও সাক্ষ্য হাতে পেয়েছে সেগুলো সম্পর্কে বাজফিডের বর্ণনা সঠিক নয়।’

তবে বিবৃতিতে বলা হয়নি, বাজফিডের প্রতিবেদনের কোন অংশ সঠিক নয়।

রবার্ট মুয়েলারের কার্যালয়ের এই ধরনের বিবৃতি ইস্যু করা খুবই দুষ্প্রাপ্য ঘটনা।

এদিকে, বিশেষ পরামর্শকের কার্যালয়ের বিবৃতির জবাবে বাজফিডের এডিটর-ইন-চিফ বেন স্মিথ জানিয়েছেন, তিনি তার প্রতিবেদনের ওপর আস্থা রাখছেন।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপ এবং এর সঙ্গে ট্রাম্পের নির্বাচনী প্রচার দলের কেউ জড়িত কি না, সে বিষয়ে তদন্ত করছেন বিশেষ পরামর্শক রবার্ট মুয়েলার।

তথ্য : বিবিসি




রাইজিংবিডি/ঢাকা/১৯ জানুয়ারি ২০১৯/সাইফুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন