ঢাকা, শনিবার, ২১ অগ্রহায়ণ ১৪২৬, ০৭ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

বাড়ির ওপর আছড়ে পড়ল বিমান, নিহত ১৭

এনএ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৭-৩০ ১০:৫২:৪৭ এএম     ||     আপডেট: ২০১৯-০৭-৩০ ৫:৫৮:৩৪ পিএম

আন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তানের রাওয়ালপিন্ডিতে আবাসিক এলাকায় একটি সামরিক বাহিনীর বিমান বিধ্বস্ত হয়ে অন্তত ১৭ জন নিহত হয়েছেন।

মঙ্গলবার খুব ভোরে নিয়মিত প্রশিক্ষণ ফ্লাইট চলাকালে রাওয়ালপিন্ডির মোরা কালু গ্রামে একটি বাড়ির ওপর আছড়ে পড়ে ছোট ওই সামরিক বিমান।

নিহতদের মধ্যে দুই পাইলটসহ পাঁচ ক্রু এবং ১২ বেসামরিক নাগরিক রয়েছে বলে স্থানীয় সংবাদমাধ্যমে বলা হয়েছে।

ডন পত্রিকা জানিয়েছে, এ ঘটনায় আরও ১২ বেসামরিক নাগরিক আহত হয়েছেন বলে সেনাবাহিনীর বিবৃতিতে বলা হয়েছে। তবে বিমান বিধ্বস্ত হওয়ার কারণ সম্পর্কে কিছু জানানো হয়নি।

পাকিস্তানের রাজধানী ইসলামাবাদের নিকটবর্তী শহর রাওয়ালপিন্ডিতে সে দেশের সেনাবাহিনীর সদরদপ্তর। বিমান বিধ্বস্ত হওয়ার পর সেটিতে আগুন ধরে যায় এবং কয়েকটি বাড়িতে ছড়িয়ে পড়ে।

রাষ্ট্রীয় জরুরি বিভাগের কর্মকর্তা ফারুক বাট জানিয়েছেন, হতাহতদের অধিকাংশ দগ্ধ হয়েছেন। নিহতদের মধ্যে শিশুও রয়েছে। আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর। যে কারণে নিহতের সংখ্যা বাড়তে পারে বলে জানান তিনি।

এর আগে ২০১৬ সালে পাকিস্তানের উত্তরাঞ্চল থেকে ইসলামাবাদগামী পিআইএ’র একটি বিমানের ইঞ্জিনে আগুন ধরে গেলে ৪০ জনের বেশি নিহত হন।

এছাড়া ২০১০ সালে ইসলামাবাদের কাছে বেসরকারি এয়ারলাইন্স এয়ারব্লুর একটি বিমান বিধ্বস্ত হলে ১৫২ আরোহীর সবাই নিহত হন। পাকিস্তানের ইতিহাসে সেটিই ছিল সবচেয়ে ভয়াবহ বিমান দুর্ঘটনা।


রাইজিংবিডি/ঢাকা/৩০ জুলাই ২০১৯/এনএ

ইউটিউব সাবস্ক্রাইব করুন