ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

কড়া নিরাপত্তা কাশ্মীরে

শাহেদ হোসেন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪৯, ২৩ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কড়া নিরাপত্তা কাশ্মীরে

আন্তর্জাতিক ডেস্ক : শুক্রবার জুমার নামাজের পর গণবিক্ষোভের ডাক দেওয়ার পরিপ্রেক্ষিতে কাশ্মীরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে কর্তৃপক্ষ। প্রধান শহর শ্রীনগরের সড়কগুলোর বিভিন্ন স্থানে আধাসামরিক বাহিনী অবস্থান নিয়েছে এবং জায়গায় জায়গায় তল্লাশি চৌকি বসানো হয়েছে বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

গত ৪ আগস্ট ভারতীয় সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ বাতিলের মাধ্যমে জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল ঘোষণা করে বিজেপি সরকার। এর প্রতিবাদে গত বুধবার প্রথমবারের মতো গণবিক্ষোভের ডাক দেয় বিচ্ছিন্নতাবাদী গ্রুপগুলো।

বিচ্ছিন্নতাবাদী প্রধান গ্রুপগুলোর প্রতিনিধিত্বকারী জয়েন্ট রেজিসটেন্স লিডারশিপ রাতের আঁধারে কাশ্মীরের বিভিন্ন স্থানে বিক্ষোভে যোগ দেওয়ার আহ্বান জানিয়ে পোস্টার সেঁটেছে। সংগঠনটি একটি পোস্টারে বলেছে,‘প্রত্যেক ব্যক্তি-তরুণ ও বৃদ্ধ, পুরুষ ও নারীর উচিৎ শুক্রবার জুমার নামাজের পর মিছিলে যোগ দেওয়া।’

পোস্টারগুলোতে মিছিল নিয়ে শ্রীনগরে জাতিসংঘের সামরিক পর্যবেক্ষক গ্রুপের দপ্তরে যাওয়ার কথা বলা হয়েছে। কাশ্মীর নিয়ে ভারত ও পাকিস্তানের মধ্যে প্রথম যুদ্ধের পর ১৯৪৯ সালে শ্রীনগরে জাতিসংঘের এই পর্যবেক্ষক দপ্তর খোলা হয়।


রাইজিংবিডি/ঢাকা/২৩ আগস্ট ২০১৯/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়